| |
               

মূল পাতা রাজনীতি কুসিক নির্বাচনে হাতপাখা প্রতীকের প্রার্থীর ইশতেহার ঘোষণা


কুসিক নির্বাচনে হাতপাখা প্রতীকের প্রার্থীর ইশতেহার ঘোষণা


রহমত ডেস্ক     10 June, 2022     11:07 PM    


কুমিল্লা সিটি করপোরেশন-কুসিক নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হওয়ার কয়েক দিন আগে প্রথমবারের মতো ১৩ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মো. রাশেদুল ইসলাম। কুমিল্লা সিটি নির্বাচনের প্রতীক বরাদ্দের পর এই প্রথম কোনো প্রার্থী ইশতেহার ঘোষণা করলেন।

শুক্রবার (১০ জুন) বেলা সাড়ে ১১টায় নগরের পদুয়ার বাজার এলাকায় প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয়ে তিনি এই ইশতেহার ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব আশরাফুল আলম, নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক কামরুল হাসান, জেলার সাধারণ সম্পাদক মাওলানা নুর হুসাইন, নগরের সাধারণ সম্পাদক এনামুল হক, নগর ছাত্র আন্দোলনের সভাপতি খালেদ সাইফুল্লাহ, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম প্রমুখ।

নির্বাচিত হলে নগরবাসীর জন্য জাকাত বোর্ড গঠন করবেন বলে ১৩ দফা ইশতেহার তুলে ধরে মো. রাশেদুল ইসলাম বলেন, জয়ী হলে নগর ভবন ধনী-গরিব সবার জন্য উন্মুক্ত থাকবে। কুমিল্লা নগরীকে যানজটমুক্ত, জলাবদ্ধতা নিরসন, দুর্নীতিমুক্ত নগর ভবন, ধনী-গরিব সবার জন্য উন্মুক্ত নগর ভবন, শিক্ষাব্যবস্থার উন্নয়ন, তৃতীয় লিঙ্গের মানুষের পুনর্বাসন, জাকাত বোর্ড গঠন, সমাজ নিয়ে উন্নয়ন চিন্তা, হকার–মাদক ও সন্ত্রাসমুক্ত নগর গড়া, সার্বিক উন্নয়ন করার পরিকল্পনাসহ ১৩টি কাজ করবেন। তিনি এই ইশতেহার বাস্তবায়নে নগরবাসীর মতামত নেবেন বলেও জানান।

প্রসঙ্গত, কুমিল্লা সিটি নির্বাচনে মেয়র পদে এবার পাঁচজন প্রার্থী হয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হক ১১ দফা অঙ্গীকারপত্র নগরবাসীর কাছে প্রচারণার শুরু থেকে বিলি করছেন। তিনি কোনো ইশতেহার দেবেন না। স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. মনিরুল হক গতবারের ২৭ দফা নির্বাচনী ইশতেহার নিয়ে কাজ করবেন। ওই ইশতেহারের ৭০ শতাংশ কাজ হয়েছে বলে তিনি মনে করেন। বাকি ৩০ শতাংশ কাজ এবার জয়ী হলে করবেন। তিনিও কোনো ইশতেহার দেবেন না। আরেক স্বতন্ত্র মেয়র প্রার্থী মোহাম্মদ নিজাম উদ্দিন শনিবার সকাল ১০টায় ইশতেহার ঘোষণা করবেন। স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান কোনো ইশতেহার ঘোষণা করবেন না। তাঁর লিফলেটই নির্বাচনী ইশতেহার। ১৫ জুন এই নির্বাচন অনুষ্ঠিত হবে।