| |
               

মূল পাতা জাতীয় নিউমার্কেটে সাংবাদিকদের ওপর হামলার বিচার হবে: তথ্যমন্ত্রী


ফাইল ছবি

নিউমার্কেটে সাংবাদিকদের ওপর হামলার বিচার হবে: তথ্যমন্ত্রী


রহমত ডেস্ক     21 April, 2022     03:42 PM    


রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী-শিক্ষার্থীদের তাণ্ডবে সাংবাদিকদের ওপর হামলার বিচার হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন নিউমার্কেটে সংবাদ সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকদের ওপর হামলাকারীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনা হবে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নিউমার্কেটের সংঘর্ষে ১১ সাংবাদিক আহত হয়েছে সে বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সেখানে একটি ঘটনা ঘটেছে। ঘটনাটি কারা ঘটিয়েছে সেটা খুঁজে বের করা হচ্ছে। এখন পর্যন্ত দুইজন মারা গেছে। যারা নিউজ কাভার করতে গেছে তাদের কি ছাত্ররা আক্রমণ করেছে, নাকি ব্যবসায়ীরা এটা খুঁজে বের করে বিচার হবে।

মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, মার্কিন রাষ্ট্রদূত মূলত সৌজন্য সাক্ষাতে এসেছেন। সেখানে আমাদের মধ্যে অনেক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। আমরা গণমাধ্যম নিয়ে আলোচনা করেছি। বাংলাদেশের গণমাধ্যম কিভাবে কাজ করে এবং সোশ্যাল মিডিয়া নিয়ে আলোচনা করেছি।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী আরও বলেন, আমরা মার্কিন রাষ্ট্রদূতকে জানিয়েছি বাংলাদেশের গণমাধ্যম যেভাবে কাজ করে অনেক উন্নয়নশীল দেশে এভাবে কাজ করতে পারে না। তাকে (রাষ্ট্রদূত) আমি ইউকে’র গণমাধ্যমের উদাহরণ দিয়েছি, সেখানে গণমাধ্যমে ভুল সংবাদ পরিবেশন হলে, কারো বিরুদ্ধে অসত্য সংবাদ পরিবেশিত হলে, কারো চরিত্র হনন করা হলে গণমাধ্যমকে জরিমানা দিতে হয়। সেটা আমাদের দেশে সেভাবে নাই। আমি এই তুলনামূলক চিত্রগুলো তার সামনে উপস্থাপন করেছি।