| |
               

মূল পাতা সারাদেশ বঙ্গবন্ধুর ম্যুরালে ওয়াজের পোস্টার, মাদরাসা শিক্ষক আটক


বঙ্গবন্ধুর ম্যুরালে ওয়াজের পোস্টার, মাদরাসা শিক্ষক আটক


রহমত ডেস্ক     18 March, 2022     03:30 PM    


সিরাজগঞ্জের তাড়াশে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের ওপর ওয়াজ মাহফিলের পোস্টার সাঁটিয়েছে চর মোনাইয়ের ভক্তরা। পোস্টার সাঁটানোর ঘটনায় জড়িত থাকার সন্দেহে উপজেলা যুব আন্দোলনের সাধারণ সম্পাদক মাদরাসা শিক্ষক রেজাউল করীম নামের একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। সে তাড়াশ পৌর সদরের আমির হোসেনের ছেলে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) বিকালে তাড়াশ উপজেলা পৌর সদরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। এর আগে বুধবার দিবাগত রাতে এ ঘটনা ঘটলেও পরদিন বৃহস্পতিবার স্থানীয়দের চোখে পড়ে। বিষয়টি নজরে এলে স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন। পরে তাৎক্ষণিক পুলিশ অভিযান চালিয়ে জড়িত সন্দেহে একজন আটক করে।

জানা গেছে, আগামী ২৬ মার্চ বাংলাদেশ মুজাহিদ কমিটি তাড়াশ উপজেলা শাখার আয়োজনে পশ্চিমপাড়া ফাজিল মাদরাসার মাঠে এক বিশাল ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি করা হয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পী মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। মাহফিলের প্রচারের জন্য উপজেলার বিভিন্ন স্থানে পোস্টার লাগানো হয়। মাহফিলের একটি পোস্টার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের ওপর লাগানো হয়। এই অভিযোগে রেজাউল করিমকে আটক করা হয়।

বঙ্গবন্ধু’র ম্যুরালের ওপর ওয়াজ মাহফিলের পোস্টার সাঁটিনোর বিষয়টি নিশ্চিত করে তাড়াশ উপজেলা যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন খান জানান, বিকেলে আমরা দলীয় নেতাকর্মীরা বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী উদযাপন নিয়ে ব্যস্ত ছিলাম। এমন সময় সবার অগোচরে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুর‌্যালের ওপর ওয়াজ মাহফিলের পোস্টার সাঁটিয়েছে চর মোনাই পীরের ভক্তরা।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফজলে আশিক জানান, এ ঘটনার পরিপ্রেক্ষিতে মাদরাসা শিক্ষক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের সহযোগী সংগঠন যুব আন্দোলনের তাড়াশ শাখার সাধারণ সম্পাদক রেজাউল করিমকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এখনও তাকে গ্রেপ্তার বা আটক করা হয়নি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী সিরাজগঞ্জ তাড়াশ