| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন আলেমদেরকে হাদিস অধ্যয়নের গুরুত্বারোপ আরশাদ মাদানীর


আলেমদেরকে হাদিস অধ্যয়নের গুরুত্বারোপ আরশাদ মাদানীর


রহমত ডেস্ক     18 March, 2022     10:04 PM    


আলেমদেরকে একটি হাদিসের কিতাব নির্বাচন করে নিয়মিত হাদিস অধ্যয়নের গুরুত্বারোপ করে দারুল উলুম দেওবন্দের সদরুল মুদাররি ও জমিয়তে উলামায়ে হিন্দ-একাংশের সভাপতি এবং আমিরুল হিন্দ আওলাদে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মাওলানা সায়্যিদ আরশাদ মাদানী বলেছেন, এভাবে অধ্যয়নের মাধ্যমে সকল হাদিসের কিতাবের সাথে সম্পর্ক থাকবে। কেয়ামত দিবসে আল্লাহ পাক প্রত্যেক মানুষের আমল ওজন করবেন। যার নেকির ওজন বেশি হবে। সেই ব্যক্তি জান্নাতে যাবেন।যার গুনাহের ওজর বেশি হবে। সে জাহান্নামে যাবে। আসুন আমরা এখলাসের সাথে বেশি বেশি নেক আমল করি। 

আজ (১৮ মার্চ) শুক্রবার বাদ আসর রাজধানী ঢাকার রামপুরাস্থ জামিয়া আরাবিয়া দারুল উলুম নতুনবাগে বোখারী শরীফের সর্বশেষ হাদিসের সবক প্রদান করে তিনি এসব কথা বলেন। পরিশেষে বিশ্ব শান্তি ও বাংলাদেশের জন্য শান্তি কামনা করে বিশেষ দোয়া করেন তিনি।

জামিয়ার মুহতামিম ও শায়খুল হাদিস হাফেজ মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-একাংশের সভাপতি হাফিজ মাওলানা মনসুরুল হাসান রায়পুরী, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, মাওলানা এখলাছুর রহমান লন্ডন, মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া, মালিবাগ জামিয়ার শায়খুল হাদিস মাওলানা জাফর আহমদ, বায়তুল মোকাররমের পেশ ইমাম মুফতি মুহিবুল্লাহ বাকী আন নদভী, মাওলানা আহমদুল হক হবিগঞ্জী, তেজগাঁও রেলওয়ে জামিয়া ইসলামিয়ার মুহতামিম মাওলানা মুজিবুর রহমান ফয়েজী, মাওলানা আহসান হাবিব, মুফতি শেখ মুজিবুর রহমান, মাওলানা আব্দুল মালিক চৌধুরী‌, মুফতি জাবের কাসেমী, মুফতি জাকির হোসাইন খান, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, আলহাজ্ব এমদাদুল হক, দৈনিক যুগান্তরের সহ-সম্পাদক মাওলানা তোফায়েল গাজালি, মাওলানা নুরুজ্জামান,মুফতি ইমরানুল বারী সিরাজী ও মাওলানা নিজাম উদ্দিন আল আদনান প্রমুখ।