| |
               

মূল পাতা স্বাস্থ্য করোনাভাইরাস দেশে করোনায় আরো ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ১৩১৫৪


দেশে করোনায় আরো ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ১৩১৫৪


রহমত ডেস্ক     02 February, 2022     05:47 PM    


গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়ে আরো ৩৬ জনের মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৪৬১ জনে।এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ১৩ হাজার ১৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ২৪ হাজার ১৮০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪ হাজার ২০৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭৫ হাজার ১৩৭ জন।

আজ (২ ফেব্রুয়ারি) বুধবার  সন্ধ্যায় করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে (২৭ জানুয়ারি-২১) বুধবার বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৪৪ হাজার ৩০৮টি। পরীক্ষা করা হয় ৪৪ হাজার ৪৫১টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৭ দশমিক ৪৩ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৫১ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ ১৭ ও নারী ১৯ জন। এদের মধ্যে শুন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে নয়জন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চারজন। একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ১৩ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহীতে ছয়জন, খুলনা বিভাগে সাতজন, সিলেট বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন। এদের মধ্যে ৩০ জন সরকারি হাসপাতালে ও পাঁচজন বেসরকারি হাসপাতালে এবং হাসপাতালে মৃত্যু অবস্থায় আসছে একজন।