| |
               

মূল পাতা সারাদেশ সর্ষের মাঝেই ভূত! মাদকাসক্ত নিরাময় কেন্দ্রেই চলতো মাদক ব্যবসা, নারীসহ আটক ৫


সর্ষের মাঝেই ভূত! মাদকাসক্ত নিরাময় কেন্দ্রেই চলতো মাদক ব্যবসা, নারীসহ আটক ৫


রহমত ডেস্ক     05 January, 2022     10:07 AM    


মাদকাসক্তদের পুনর্বাসনের জন্য খোলা হয়ে ছিলো কেন্দ্রটি। কিন্তু সেখানেই চলতো শারীরিক, মানসিক ও যৌন নির্যাতন। মঙ্গলবার (৪ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গাজীপুর মহানগরের ভুরুলিয়ার কালাসিকদারের ঘাট এলাকায় ‘ভাওয়াল মাদকাসক্ত পুনর্বাসন কেন্দ্র’ নামক একটি প্রতিষ্ঠানে র‍্যাব ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অভিযানে এমন তথ্য পাওয়া গেছে।

কেন্দ্রে চিকিৎসা নিতে আসা রোগীদের কাছে থেকে  লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া, কোনো রোগী তাদের অভিভাবকদের কাছে নির্যাতনের অভিযোগ করলে তার উপর নির্যাতনের মাত্রা আরও বাড়িয়ে দেয়া এবং বৈধতার আড়ালে মাদকের ব্যবসা সহ নানা অপকর্মের তথ্য মিলেছে অভিযানে। অভিযান চলাকালে নিরাময় কেন্দ্রের মালিক কথিত নারী সাংবাদিক বাধনসহ ওই কেন্দ্রের সকল কর্মকর্তা-কর্মচারীরাও ছিলেন মাদকাসক্ত।

এ ঘটনায় ওই নারী সাংবাদিকসহ আরও চারজনকে আটক করা হয়েছে।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সাংবাদিকদের বলেন, পুনর্বাসন কেন্দ্রে যারা চিকিৎসা নিতে এসেছেন তাদেরকে শারীরিক, মানসিক নির্যাতন এবং যৌন হয়রানির অভিযোগ পাওয়া গেছে। এ মাদকাসক্ত কেন্দ্র যারা পরিচালনা করতো তারা নিজেরাই মাদকাসক্ত। যেসব সেবাগ্রহীতা এসব কর্মকাণ্ড নিয়ে কথা বলতে চেয়েছে তাদেরকে সন্ত্রাসী দিয়ে পেটানোর অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও এই কেন্দ্রটি থেকে ৪২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করার কথাও জানান তিনি।

তিনি আরও জানান, বাধন নামের ওই কথিত নারী সাংবাদিক ২০০৯ সাল থেকে ওই মাদকাসক্ত নিরাময় কেন্দ্রটি পরিচালনা করে আসছেন। অনুমোদন ছাড়াই শুরু করলেও পরে অনুমোদন নেয়া হয়। এরপর বাধন কোনো প্রকার নিয়ম-কানুন না মেনে কেন্দ্রটি পরিচালনা করতে থাকেন। আমরা প্রতিষ্ঠানের মালিক সহ চারজনকে আটক করেছি। তাঁরা সকলেই মাদকাসক্ত । 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা গাজীপুর গাজীপুর সদর