| |
               

মূল পাতা আন্তর্জাতিক বিশ্বে আরো ৫ হাজার ৬০৬ জনের করোনায় মৃত্যু


বিশ্বে আরো ৫ হাজার ৬০৬ জনের করোনায় মৃত্যু


আন্তর্জাতিক ডেস্ক     01 January, 2022     10:10 AM    


বৈশ্বিক মহামারী মরণঘাতী করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘন্টায় বিশ্বে আরো ৫ হাজার ৬০৬ জন মারা গেছেন। এ নিয়ে মোট করোনায় মৃত্যুবরণ করেছেন ৫৪ লাখ ৫২ হাজার ৬১৫ জন। গত ২৪ ঘন্টায় বিশ্বে আরো ১৫ লাখ ২৬ হাজার ৫০৩ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট করোনা আক্রান্ত হয়েছেন ২৮ কোটি ৮৩ লাখ ৫৫ হাজার ৯২৭ জন। গত ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৩ হাজার ৯৯ জন। এ নিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ কোটি ৩৬ লাখ ৫২ হাজার ৮৪২ জন।

আজ (১ জানুয়ারি) বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৮টার দিকে করোনাভাইরাসের আন্তর্জাতিক আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারস এ তথ্য জানিয়েছে। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। চীনে আক্রান্তের সংখ্যা ৯০ হাজার সাত। এর মধ্যে চার হাজার ৬৩৬ জনের মৃত্যু হয়েছে। যদিও দেশটির বিরুদ্ধে প্রকৃত পরিস্থিতি গোপন করার অভিযোগ রয়েছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৪ লাখ ৪৩ হাজার ৬৭৭ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫ কোটি ৫৬ লাখ ৯৬ হাজার ৫০০ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৪৬ হাজার ৯০৫ জনের। আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৮ লাখ ৬০ হাজার ৭৮৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮১ হাজার ২৩৫ জনের।  আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২২ লাখ ৮৭ হাজার ৫২১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৯ হাজার ১০৯ জনের। আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ২৯ লাখ ৩৭ হাজার ৮৮৬ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৮ হাজার ৬২৪ জন। পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪ লাখ ৯৯ হাজার ৯৮২ জন। মারা গেছেন ৩ লাখ ৮ হাজার ৮৬০ জন।  আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, তুরস্ক সপ্তম, জার্মানি অষ্টম, স্পেন নবম এবং ইরান দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩২তম।