| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু ১ অক্টোবর


ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু ১ অক্টোবর


বিশেষ প্রতিনিধি     29 September, 2021     05:43 PM    


পয়লা অক্টোবর থেকে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। ক ইউনিটের পরীক্ষা ১লা অক্টোবর, খ ইউনিটের পরীক্ষা ২রা অক্টোবর, গ ইউনিটের পরীক্ষা ২২শে অক্টোবর এবং ঘ ইউনিট ২৩শে অক্টোবর অনুষ্ঠিত হবে। চ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে ৯ই অক্টোবর।

বুধবার (২৯ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোঃ আখতারুজ্জামান প্রেসব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন।

জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার আসন বরাদ্দ নিশ্চিত করার জন্য ঢাকার বাইরেও বিভিন্ন জায়গায় এই প্রথম ভর্তির পরীক্ষা কেন্দ্র করা হচ্ছে। এক্ষেত্রে রাজধানীতে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং অনুমোদিত আরও কয়েকটি কেন্দ্রে আসন বিন্যাস করা হবে।

এছাড়া সাতটি বিভাগীয় শহরে সাতটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্র করা হবে এবং এই কেন্দ্রগুলোতও ঢাকার একই দিনে একই সময়ে অনুষ্ঠিত হবে ভর্তি পরীক্ষা।

বিভাগীয় শহরের যে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির পরীক্ষা কেন্দ্র করা হচ্ছে, সেগুলো হলো-  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয় এবং রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, অন্যান্য বার ১০টায় পরীক্ষা শুরু হলেও  এবার শুরু হবে সকাল ১১টায়। সময় দেড় ঘণ্টা। এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নেবে ৩ লাখ ২৪ হাজার ৩৪০ জন শিক্ষার্থী।

/জেআর/