| |
               

মূল পাতা জাতীয় অর্থনীতি ঢাকার সঙ্গে চট্টগ্রাম-সিলেটের ট্রেন চলাচল বন্ধ


ঢাকার সঙ্গে চট্টগ্রাম-সিলেটের ট্রেন চলাচল বন্ধ


রহমতটোয়েন্টিফোর প্রতিবেদক     28 March, 2021     12:07 PM    


ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। হেফাজতে ইসলাম বাংলাদেশের কর্মী-সমর্থকরা রাস্তায় নেমে এসেছেন। পুলিশের গুলিতে হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়া নিহতের প্রতিবাদ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলার বিচারের দাবিতে দেশব্যাপী সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে।

রোববার (২৮ মার্চ) সকাল সাড়ে ৯টা থেকে সাময়িক ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এর ফলে বিভিন্ন স্টেশনে ট্রেন আটকা পড়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হচ্ছে। দেশের বিভিন্ন রুটে ট্রেন আটকা পড়েছে বলে খবর পাওয়া যাচ্ছে।

এ ব্যাপারে আখাউড়া রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল করিম টেন চলাচল বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করে জানান, নিরাপত্তাজনিত কারণে সাময়িক ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে।  একটি ট্রেন ইতোমধ্যে ভৈরব রেলওয়ে জংশন স্টেশনে নেওয়া হচ্ছে। এছাড়া ঢাকাগামী আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেনটি আখাউড়া রেলওয়ে স্টেশনে আটকা পড়েছে।

এর আগে, গত শুক্রবার ঢাকার বায়তুল মোকাররম, যাত্রাবাড়ী, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ মোদি বিরোধী বিক্ষোভে হামলা চালায়। দেশের বিভিন্ন জায়গায় পুলিশের গুলিতে হাটহাজারীতে ৪ জন ও ব্রাহ্মণবাড়িয়ায় ১ জন মারা গেছেন। আহত হয়েছেন শতাধিক।

গতকাল শনিবার নতুন করে গুলি চালিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় আন্দোলনকারী আরও ৫ জনকে হত্যা করে পুলিশ।

পুলিশ ও সরকারি দল আওয়ামী লীগের কর্মীদের হামলার ঘটনার প্রতিবাদে গতকাল শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। আজ রোববার দেশব্যাপী হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে । গত শুক্রবার (২৬ মার্চ) রাত আটটায় পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী এসব কর্মসূচির ঘোষণা দেন।
-জেড