| |
               

মূল পাতা জাতীয় ‘ঈমানের পরিচয় ও ঈমান ভঙ্গের কারণ’ শীর্ষক সেমিনার আগামীকাল


‘ঈমানের পরিচয় ও ঈমান ভঙ্গের কারণ’ শীর্ষক সেমিনার আগামীকাল


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     28 January, 2021     09:25 PM    


বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলন ঢাকা মহানগরীর উদ্যোগে আগামীকাল শুক্রবার সকাল সাড়ে আটটায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ঈমানের পরিচয় ও ঈমান ভঙ্গের কারণ’ শীর্ষক সেমিনার। 

লালবাগ কেল্লার মোড়স্থ খেলাফত মিলনায়তনে অনুষ্ঠিতব্য সেমিনারে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জীর উপস্থিত থাকার কথা রয়েছে। 

প্রধান আলোচক হিসেবে থাকবেন মুফতি মুহাম্মাদ শামসুদ্দোহা আশরাফি, প্রিন্সিপাল, জামিয়া ইসলামিয়া রওজাতুল উলুম মাদ্রাসা, ঢাকা। এছাড়াও বিশিষ্ট উলামায়ে কেরাম বক্তব্য রাখবেন।

আয়োজকদের পক্ষ থেকে বলা হয়েছে, ঈমান একজন মুসলমানের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার। ঈমান যদি বিশুদ্ধ না হয় তাহলে কোন আমলই আল্লাহ তা’আলার দরবারে কবুল হবে না। ঈমান আনার পরেও নানা কারণে আমাদের ঈমান চলে যেতে পারে। প্রতিটি মুসলিমের জন্য এটা জানা অত্যাবশ্যক। নচেৎ, মহামূল্যবান ঈমানকে হেফাজত করা কঠিন হয়ে পড়বে।

বর্তমান সময়ে সমাজ ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা যেভাবে দ্বীনি বিভিন্ন বিষয়ে লাগামহীন বক্তব্য দিয়ে আসছেন এবং বিভিন্ন সময় দিয়ে থাকেন তাতে তাদের ঈমান কতটুকু অক্ষত থাকে তা একটি বিরাট চিন্তার বিষয়। সাধারণ মানুষও অজ্ঞতার কারণে কিংবা জ্ঞাতসারেও এমন কাজ বা কথা বলে থাকে যার দ্বারা ঈমান চলে যাওয়ার আশংকা তৈরি হয়। ঈমানের ব্যাপারে সচেতনতা তৈরির জন্যই সবার জন্য উন্মুক্ত এই সেমিনারের আয়োজন।