| |
               

মূল পাতা সারাদেশ নিয়ম-বহির্ভূতভাবে অর্থ আদায় মাদ্রাসা সুপারের


নিয়ম-বহির্ভূতভাবে অর্থ আদায় মাদ্রাসা সুপারের


মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি     07 January, 2021     12:10 PM    


শিক্ষার্থীদের কাছ থেকে অবৈধভাবে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে এক মাদ্রাসা সুপারের বিরুদ্ধে। পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার নিজামিয়া ঘোপখালী এনছানিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা গোলাম কবিরের বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া গেছে।

মাদ্রাসার সুপার মাওলানা গোলাম কবির এ বিষয়ে কোনো সদুত্তর দিতে না পেরে নিজেকে মঠবাড়িয়ার একজন সাংবাদিকের মামা বলে পরিচয় দেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম ভূঞা বলেন, তদন্তে দোষী প্রমাণিত হলে সুপারের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

করোনা পরিস্থিতির কারণে ফরম ফিলাপ বন্ধ থাকলেও ৫৭ জন জেডিসি পরীক্ষার্থীর বাড়িতে মাদ্রাসার প্রতিনিধি পাঠিয়ে জোরপূর্বক ৫শ করে টাকা আদায় করেন মাদ্রাসা সুপার। নাম প্রকাশ না করার শর্তে ওই মাদ্রাসার একাধিক শিক্ষক বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই মাদ্রাসার জেডিসি পরীক্ষার্থী মো. রাব্বি হোসেন প্যাদা বলেন, ফরম ফিলাপের কথা বলে আমার কাছ থেকে মাদ্রাসা সুপার ৫শ টাকা নিয়েছেন। আব্দুল জলিল হাওলাদার নামের এক শিক্ষার্থী অভিভাবক জানান, তার ছেলে জিসানের ফরম ফিলাপ বাবদ মাদ্রাসার প্রতিনিধি জাকারিয়া বাড়িতে গিয়ে ৫শ টাকা দাবি করে। ঘরে টাকা না থাকায় তার স্ত্রী পাশের বাড়ি থেকে টাকা ধার করে এনে দেন। তিনি বিভিন্ন মাদ্রাসায় খোঁজ নিয়ে জানতে পারেন, কোনো মাদ্রাসায় ফরম ফিলাপের টাকা নেওয়া হচ্ছে না। পরে তিনি মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতিকে বিষয়টি জানান। শিক্ষার্থী অভিভাবক দেলোয়ার হোসেন প্যাদাও একই অভিযোগ করেন।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সাবেক শিক্ষক আব্দুর রব বলেন, কমিটির লোকজনদের সঙ্গে আলোচনা করে মাদ্রাসা সুপারকে টাকা ফেরত দিতে বলা হয়েছে। তিনি টাকা ফেরত দেওয়ার আশ্বাস দিয়েছেন।

মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি মো. রিয়াজ উদ্দিন বলেন, অভিভাবকদের অভিযোগ সূত্রে জেনেছি মাদ্রাসা সুপার ফরম ফিলাপের কথা বলে শিক্ষার্থীদের কাছ থেকে ৫শ করে টাকা নিয়েছেন। এ বিষয়ে তদন্ত হবে। দোষী প্রমাণিত হলে শিক্ষা অফিসে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হবে।
-জেড


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল পিরোজপুর মঠবাড়ীয়া