| |
               

মূল পাতা ইসলাম ম্যাক্রো বিশ্বের মুসলমানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে : মুফতি সাখাওয়াত


ম্যাক্রো বিশ্বের মুসলমানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে : মুফতি সাখাওয়াত


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     31 October, 2020     10:36 AM    


পুরান ঢাকার ইমাম ওলামা ও নবীপ্রেমিক জনতা কর্তৃক আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ববর্তী সমাবেশে সভাপতির বক্তৃতায় মুফতী সাখাওয়াত হোসাইন রাজী বলেন, রসুলের ব্যঙ্গচিত্র প্রদর্শন করে ফ্রান্স প্রেসিডেন্ট ম্যাক্রো বিশ্বের দুইশো কোটি মুসলমানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।

তিনি বলেন, ‘আমরা এই চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত। রসুলের ইজ্জত রক্ষায় মুসলমানেরা শেষ রক্তবিন্দু দিয়ে লড়াই করে যাবে, ইনশাআল্লাহ!’

তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনি ফ্রান্সের দূতাবাস বন্ধ করে দেন। না হয় নবীপ্রেমিক জনতা ফ্রান্সের দূতাবাস অভিমুখে লংমার্চ করে দূতাবাসের এক একটা ইট খুলে বঙ্গোপসাগরে নিক্ষেপ করবে।’

শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুমা লালবাগ গোর-এ-শহীদ মাজারসংলগ্ন এতিমখানা রোডে সংক্ষিপ্ত সমাবেশ শেষে একটি বিশাল মিছিল আজিমপুর হয়ে আবার লালবাগ এসে সমাপ্ত হয়।

সমাবেশে আরো বক্তব্য রাখেন লালবাগ মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা জসিম উদ্দিন, মাওলানা যুবায়ের আহমাদ, মাওলানা আব্দুল কাইয়ুম, ছোট ভাট মসজিদের সাবেক খতিব মাওলানা আহমাদ হুসাইন, নবাবগঞ্জ বড় মসজিদের খতিব মুফতী জুনায়েদ কাসেমী, মুকিম বাজার মসজিদের খতিব মুফতী রাফি বিন মনির, বড় ভাট মসজিদের খতিব মাওলানা তানভীর আহমাদ সিদ্দিকী, কয়লাঘাট মসজিদের ইমাম ও খতিব মাওলানা গিয়াসুদ্দিন, তেলিপাড়া জামে মসজিদের খতিব মাওলানা সাইফুল্লাহ হাবীবী. আমলীগোলা শাহী মসজিদের খতিব মাওলানা আল আমীন আজাদ, ঐতিহাসিক খান মোহাম্মদ মৃধা জামে মসজিদের খতিব মাওলানা আইয়ুব সাদী, রসূলবাগ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা শুয়াইব আল হাবীব, বাইতুল সালাম জামে মসজিদের খতিব মাওলানা দিলাওয়ার হোসাইন আশরাফী, চৌধুরীবাজার জামে মসজিদের খতিব মাওলানা আখতারুজ্জামান আশরাফী, জামেয়া শারিফিয়া লালবাগের মুহাদ্দিস মাওলানা হাশেম আনোয়ার।

-জেড