| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ার শহীদ


হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ার শহীদ


মুসলিম বিশ্ব ডেস্ক     18 October, 2024     12:44 AM    


ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসের প্রধান নেতা ইয়াহিয়া সিনওয়ার শহীদ হয়েছেন। গতকাল বুধবার (১৬ অক্টোবর) গাজ্জার রাফায় দখলদার ইসরাইলী বাহিনীর হামলায় তিনি শহীদ হয়েছেন। তবে দখলদার সেনারা জানত না তারা সিনওয়ারকে হত্যা করেছে। 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর নিশ্চিত হওয়া গেছে, হামাস প্রধান ইসরাইলের ঘাতক বাহিনীর হামলায় শহীদ হয়েছেন। 

ইসরাইলি সংবাদমাধ্যম চ্যানেল-১২ জানিয়েছে,  গতকাল গাজ্জার রাফার একটি ভবনে হামাসের কয়েকজন যোদ্ধাকে প্রবেশ করতে দেখে ইসরাইলী বাহিনীর সদস্যরা। এরপর সেখানে হামলা চালানোর নির্দেশ দেওয়া হয়। হামলার পর সেনারা সেখানে যাওয়ার পর সিনওয়ারের মতো দেখতে এক যোদ্ধাসহ মোট তিনজনের লাশ পায় তারা। এরপর আজ নিশ্চিত হওয়া গেছে ওই লাশটি ইয়াহিয়া সিনওয়ারেরই ছিল।

ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যুর খবরটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল। 

সংবাদমাধ্যমটি মাইক্রো ব্লগিং সাইট এক্সে পুলিশি পরীক্ষা-নিরীক্ষার একটি ছবি প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, সিনওয়ারের দাঁতের সঙ্গে মরদেহটির দাঁতের পুরোপুরি মিল রয়েছে।

হামাসের দুটি সূত্র সৌদির সংবাদমাধ্যম আশরাক আল-আসওয়াতকে সিনওয়ারের মৃত্যুর তথ্যটি নিশ্চিত করেছে। সূত্রগুলো জানিয়েছে, গাজ্জার ভেতর এবং বাইরে থাকা নেতাদের সিনওয়ারের মৃত্যুর খবর জানানো হয়েছে।