| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল আদর্শবান নেতাকে ক্ষমতায় বসালে দেশ ও জনগণ ভাল থাকবে : মুফতী ফয়জুল করীম


আদর্শবান নেতাকে ক্ষমতায় বসালে দেশ ও জনগণ ভাল থাকবে : মুফতী ফয়জুল করীম


রহমত নিউজ     25 September, 2024     10:41 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, ভোটাররা বা জনগণ ঐক্যবদ্ধ হলে দুর্নীতিবাজরা ক্ষমতায় যেতে পারবে না। ৫ আগস্ট ছাত্র-জনতা ঐক্যবদ্ধ হওয়ার ফলে ফ্যাসিস্ট সরকার দেশ ছেড়ে পলায়ন করতে বাধ্য হয়েছে।

তিনি বলেন, ফ্যাসিবাদের পতন হয়েছে, আরেক ফ্যাসিবাদকে ক্ষমতায় না বসিয়ে আদর্শবান ও আল্লাহভীরু নেতাকে ক্ষমতায় বসালে দেশ ও জনগণ ভাল থাকবে। আদর্শবান নেতা ক্ষমতায় আসলে দলে চোর-ডাকাত, লুটপাটকারী, পাচারকারী থাকবে না, দেশের সম্পদও লুটপাট হবে না, পাচার হবে না। এ জন্য রাসূল সা. বলেছিলেন, “আমার মেয়ে ফাতেমা রা. চুরি করলেও আমি তার হাত কেটে দিবো” এমন আদর্শবান ও তাকওয়াবান নেতাকে নির্বাচিত করলে দেশে দুর্নীতিবাজ, চোর-ডাকাত থাকবে না।

বুধবার (২৫ সেপ্টম্বর) বিকেলে বরিশাল মহানগরীর রূপাতলী বাসস্ট্যান্ডে ইসলামী আন্দোলন বরিশাল মহানগর মডেল থানা আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতী ফয়জুল করীম বলেন, অনেকেই ইসলাম পছন্দ করেন না কারণ কী? মাত্র কয়েকটা টাকার জন্য লম্পট, ধর্ষক, খুনিদেরকে ভোট দিয়ে বিজয়ী করলে আখের ভাল হবে না। বিগত সময়ে আপনাদের সমর্থন নিয়ে ক্ষমতায় গিয়ে ক্ষমতাসীন দলের ছাত্রলীগের এক নেতা দুইহাজার কোটি টাকা পাচার করেছে। ফ্যাসিবাদী সরকারের প্রধানমন্ত্রীর পিয়ন ৪০০ কোটি টাকার মালিক। ৯৮ হাজার কোটি টাকা ঋণগ্রস্ত করে ১৯ কোটি মানুষকে দেড় লাখ টাকার ঋণী বানিয়ে গেছে ফ্যাসিবাদী সরকার।

তিনি বলেন, অর্থ উপদেষ্টা বলেছেন, ব্যাংকের টাকা লুটপাট করে দেশকে আর্থিকভাবে শেষ করে দিয়েছে। এমন নজির পৃথিবীতে নেই। তিনি বলেন, ধর্ষক, চাঁদাবাজ, খুনি, অর্থপাচারকারীদের ভোট দিবেন না।

মুফতী ফয়জুল করীম বলেন, বিগত ৫৩ বছরে শাসক গোষ্ঠী দেশে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার নিশ্চিত করতে ব্যর্থতার পরিচয় দিয়েছে। দলীয় বিবেচনায় সর্বত্র সবকিছু করেছে। মানুষ ন্যায্য অধিকার পায়নি। সর্বথ্র বৈষম্যের শিকার হয়েছে। দল করলে সেবা, দল করলে চাকুরী, বিচার পেয়েছে। দল না করলে জুলুম নির্যাতনের শিকার হয়েছে। এভাবে বৈষম্য করে রেখেছিল। জনতার বিপ্লবের পর পুনরায় বৈষম্য দেখভতে চায় না।

গণসমাবেশে প্রধান বক্তা ছিলেন, ইসলামী আন্দোলনের উপদেষ্টা পরিষদ সদস্য হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুব। বিশেষ অতিথি ছিলেন নওমসুলিম ডা. সিরাজুল ইসলাম সিরাজী, প্রফেসর মাওলানা লোকমান হেকিম, জেলা সহ-সভাপতি মাওলানা সৈয়দ নাসির উদ্দিন আহমদ কাওছার, অধ্যাপক মাওলানা জাকারিয়া হামিদী, মাওলানা লুৎফুর রহমান, জেলা সেক্রেটারী মাওলানা আবুল খায়ের, মাওলানা এনামুল হক শামীম রাঢ়ী।

সংগঠনের বরিশাল মডেল থানা সভাপতি আলহাজ মো. জাকির হোসেন কাফরা-র সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা আব্দুল মান্নানের পরিচালনায় অনুষ্ঠিত গণসমাবেশে সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে কয়েক শতাধিক মানুষ ইসলামী আন্দোলনের লক্ষ্য আদর্শ ও আপোসহীন নেতৃত্বের প্রতি আকৃষ্ট হয়ে ইসলামী আন্দোলনের নায়েবে আমীরের হাতে ফুল দিয়ে আন্দোলনে যোগদান করেন।