| |
               

মূল পাতা আন্তর্জাতিক রামাল্লায় আল জাজিরা অফিসে তল্লাশি চালিয়ে বন্ধের নির্দেশ দিলো ইসরাইলী বাহিনী


রামাল্লায় আল জাজিরা অফিসে তল্লাশি চালিয়ে বন্ধের নির্দেশ দিলো ইসরাইলী বাহিনী


আন্তর্জাতিক ডেস্ক     22 September, 2024     11:13 AM    


ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের রামাল্লা শহরের আল জাজিরার অফিসে তল্লাশি চালিয়েছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলী বাহিনী। এ সময় তারা প্রাথমিকভাবে আগামী ৪৫ দিন অফিস বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

এতে বলা হয়, আল জাজিরার বিরুদ্ধে সন্ত্রাসবাদে সমর্থনের অভিযোগ এনে ৪৫ দিনের জন্য আল জাজিরার অফিস বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ইসরাইল। একইসঙ্গে আল জাজিরার কর্মীদের তাদের ব্যক্তিগত জিনিসপত্র ও ক্যামেরা নিয়ে অবিলম্বে অফিস ত্যাগ করতে বলা হয়েছে।

ইসরাইলী বাহিনীর অভিযানের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে আল জাজিরার পশ্চিম তীরের ব্যুরো চিফ ওয়ালিদ আল-ওমরি জানান, সাংবাদিকদের এইভাবে টার্গেট করার লক্ষ্যই হলো সবসময় সত্যকে মুছে ফেলা এবং মানুষকে সত্য শোনা থেকে বিরত রাখা।

এর আগে, গত মে মাসে দখলদার ইসরাইলের অভ্যন্তরে আল জাজিরার সম্প্রচার নিষিদ্ধ করে দেশটির সরকার।

উল্লেখ্য; গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন হামলার পর থেকে গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। দখলদারদের এই হামলায় এখন পর্যন্ত ৪১ হাজারের বেশি ফিলিস্তিনি শহীদ হয়েছে। এছাড়া ইসরাইলী আগ্রাসনের কারণে প্রায় ২০ লাখেরও বেশি বাসিন্দা তাদের বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন। হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।