| |
               

মূল পাতা সারাদেশ জেলা প্রায় চার দশক বিনা বেতনে ইমামতি করে সংবর্ধনা পাওয়া সেই ইমাম মক্কায় ইন্তেকাল করেছেন


প্রায় চার দশক বিনা বেতনে ইমামতি করে সংবর্ধনা পাওয়া সেই ইমাম মক্কায় ইন্তেকাল করেছেন


রহমত নিউজ     22 September, 2024     08:18 PM    


প্রায় চার দশক বিনা বেতনে মসজিদের ইমামতির দায়িত্ব পালন করেন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের তারাকান্দি গ্রামের বাসিন্দা মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম। এরপর সম্মান স্বরূপ তাকে সংবর্ধনা দেয় গ্রামবাসী। দেশব্যাপী আলোড়িত সেই ইমাম গত ১৫ সেপ্টেম্বর ওমরাহ পালনরত অবস্থায় সৌদি আরবের পবিত্র মক্কা নগরীতে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।

এই প্রসঙ্গে মাওলানা সিরাজুল ইসলামের ছোট ছেলে আকিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, রাস্তা পারাপারের সময় আমার বাবা সড়ক দূর্ঘটনার শিকার হন। তার কাছে পাসপোর্ট ও ভিসা না থাকায় পুলিশ তাৎক্ষণিকভাবে পরিচয় শনাক্ত করতে পারেনি। পরে বায়োমেট্রিক পদ্ধতিতে আঙুলের ছাপের মাধ্যমে পরিচয় শনাক্ত করে গত ১৯ সেপ্টেম্বর দুপুরে বিষয়টি হজ এজেন্সিকে জানায় সৌদি পুলিশ। পরে এই তথ্য আমাদের জানানো হয়।

তিনি বলেন, ওমরাহ পালন করতে গিয়ে আমার বাবা কাফেলা থেকে দলছুট হয়ে যায়। তার কাছে ভিসা পাসপোর্ট কিছু না থাকায় মৃত্যুর খবর আমাদের কাছে পৌঁছাতে প্রায় চার দিন সময় লেগেছে।

সবার কাছে বাবার জন্য দোয়া চেয়ে আকিক বলেন, আগামীকাল সোমবার (২৩ সেপ্টেম্বর) মক্কা নগরীর জান্নাতুল মুয়াল্লার কবরস্থানে তার বাবা মাওলানা সিরাজুল ইসলামের লাশ দাফন করা হবে।

জানা যায়, দীর্ঘ ৪৮ বছর তারাকান্দি আকন্দ বাড়ি জামে মসজিদের ইমামতির দায়িত্ব পালন করেন মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম। এর মধ্যে বিনা বেতনে ইমামতি করেন প্রায় চার দশক। পরে বার্ধক্যের কারণে গত বছরের মার্চ মাসে তিনি অবসরের সিদ্ধান্ত নিলে তাকে জমকালো সংবর্ধনা দেন গ্রামবাসী।  এ সময় গ্রামের যুবসমাজ মোটরসাইকেল বহরে করে তাকে তার নিজ বাড়ি পৌঁছে দেন।
 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা কিশোরগঞ্জ পাকুন্দিয়া