| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ইসলামী ছাত্র মজলিসের সভাপতি রায়হান আলী; সেক্রেটারি জেনারেল ইমরান হোসাইন


ইসলামী ছাত্র মজলিসের সভাপতি রায়হান আলী; সেক্রেটারি জেনারেল ইমরান হোসাইন


রহমত নিউজ     21 September, 2024     08:29 PM    


২০২৪-২০২৫ সেশনের জন্য বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হয়েছেন মুহাম্মদ রায়হান আলী এবং সেক্রেটারি জেনারেল মনোনীত হন কে এম ইমরান হোসাইন।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ৯টায় রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে অনুষ্ঠিত “কেন্দ্রীয় সদস্য সম্মেলন ২০২৪” থেকে নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি এবং সেক্রেটারি জেনারেলের নাম ঘোষণা করা হয়। সম্মেলনে প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন বিদায়ী কেন্দ্রীয় সভাপতি বিলাল আহমদ চৌধুরী।

কেন্দ্রীয় সদস্য সম্মেলনে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের প্রধান ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ মুনতাসির আলী সারা দেশের সদস্যদের প্রাপ্ত ভোটের ফলাফলের ভিত্তিতে নতুন সেশনের জন্য নির্বাচিত কেন্দ্রীয় সভাপতির নাম ঘোষণা করেন।

কমিশনের অন্য সদস্যবৃন্দ হলেন, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু।

নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ রায়হান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় সদস্য সম্মেলনের সমাপনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খেলাফত মজলিসের আমীর মাওলানা আব্দুল বাসিত আজাদ।

তিনি বলেন, পতিত হাসিনার স্বৈরশাসনের অবসানের ফলে দেশে নতুন সম্ভাবনার সুযোগ তৈরি হলেও ক্যাম্পাসগুলোর কার্যক্রম এখনো পুরোপুরি স্বাভাবিক হয়নি। দেশের ক্যাম্পাসগুলোতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে ছাত্র মজলিস কর্মীদেরকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। হাসিনা আমলের শিক্ষানীতি পূর্ণাঙ্গ বাতিল করতে হবে। শিক্ষানীতি সংস্কারের যে কমিশন গঠিত হয়েছে সেখানে গ্রহণযোগ্য শিক্ষাবিদ ও আলেম সমাজের প্রতিনিধি অন্তর্ভুক্ত করতে হবে।

নব মনোনীত সেক্রেটারি জেনারেল কে এম ইমরান হোসাইনের পরিচালনায় সমাপনী অধিবেশনে উপস্থিত ছিলেন, সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও খেলাফত মজলিসের সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসীর আলী, অধ্যাপক আব্দুল জলিল, ড. মোস্তাফিজুর রহমান ফয়সাল, তাওহীদুল ইসলাম তুহিন, শায়খুল ইসলাম, প্রকৌশলী আব্দুল হাফিজ খসরু, মাওলানা সোহাইল আহমেদ, অধ্যাপক আজিজুল হক, মাওলানা ইলিয়াস আহমদ, মনির হোসাইন, বিলাল আহমদ চৌধুরী, খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিজানুর রহমান, সাবেক কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মঞ্জুরে মাওলা, কেন্দ্রীয় অফিস ও প্রকাশনা সম্পাদক জারির হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি ড. মোজ্জামেল হোসেন হান্নান, প্রকাশনা সম্পাদক আলমগীর হোসাইন, অফিস ও ছাত্রকল্যাণ সম্পাদক সিরাজুল, বায়তুলমাল সম্পাদক ইসমাইল খন্দকার, পাঠাগার ও মাদ্রাসা কার্যক্রম সম্পাদক আহসান আহমদ খান, প্রচার ও স্কুল কার্যক্রম সম্পাদক জাকারিয়া হোসাইন জাকির, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি নূর মোহাম্মদ, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তর সভাপতি মাহমুদুল হাসান ত্বহা, সাবেক কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ মহানগর সভাপতি শেখ সাব্বির আহমদ, সাবেক কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি লিটন আহমদ জুম্মান।