| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল শুধু নেতা নয় নীতিরও পরবর্তন চাই : চরমোনাই পীর


শুধু নেতা নয় নীতিরও পরবর্তন চাই : চরমোনাই পীর


রহমত নিউজ     18 September, 2024     10:01 AM    


শুধু নেতা নয় নীতিরও পরবর্তন চান বলে মন্তব্য করেছেন ইসলামি আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে 'মদীনা সনদ ও মক্কা বিজয়ের চেতনা হোক বাংলাদেশ বিনির্মাণের পথনির্দেশ' শীর্ষক সীরাত কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেন, রাজনৈতিক দলগুলোর নীতি ও গঠনতন্ত্রে ভাল ভাল লেখা আছে কিন্তু ব্যক্তি ভাল না থাকার কারণে সে সুফল আমরা পাইনা। আবার ব্যক্তি ভাল থাকলেও নীতির কারণে কোন সুফল আমরা পাইনা।

জালেমের বিচার ইসলাম নিশ্চিত করছে উল্লেখ করে তিনি বলেন, যাকে হত্যা করা হয়েছে তারও নিয়মনীতি আছে ইসলামে। জুলুমের হত্যার মাফ করারও নিয়ম আছে। সেটা একমাত্র তার পরিবার করতে পারে।

যারা জুলুম করছে তাদের যদি আমরা ছাড় দেই তাহলে দেশের পরিস্থিতি ঠিক করার মতো কোন পরিবেশ থাকবে না। আমরা দুনিয়াতে শান্তি চাই, পরকালে মুক্তি চাই বলেও মন্তব্য করেন ইসলামি আন্দোলন বাংলাদেশের আমির।

ইসলাম সব চোরের হাত কাটার নির্দেশ দেয়নি উল্লেখ করে চরমোনাই পীর বলেন, চোর হয় দুই ধরণের। একজন অভাবি চোর আরেকজন স্বভাবি চোর। যেমন বাংলাদেশের এমপি-মন্ত্রীদের অনেকে স্বভাবি চোর। এই স্বভাবি চোরেদের দুই/একজনের যদি হাত কেটে দেয় তাহলে চুরি কমে আসবে। বিচার থাকতে হবে। বিচার না থাকলে সমাজ চলবে কিভাবে?

আওয়ামী লীগের অনেক নেতা এখন ইসলামি আন্দোলন বাংলাদেশে যোগ দিতে চায় সেক্ষেত্রে আপনারা কি ব্যবস্থা নিবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এই ব্যাপারে সতর্ক আছি। চিহ্নিত দোষীদের বিচার হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, মুফতী মানসুর আহমদ সাকী, আলহাজ্ব আব্দুর রহমান, মুফতী আব্দুল্লাহ মাসুম কে এম শরীয়তুল্লাহ, মুফতী রেজাউল করীম আবরার, মুফতী শামছুদ্দোহা আশরাফী, মাওলানা আল-আমিন সোহাগ প্রমুখ।