| |
               

মূল পাতা সারাদেশ জেলা ঠাকুরগাঁও সীমান্তে আরও এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করল বিএসএফ


ঠাকুরগাঁও সীমান্তে আরও এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করল বিএসএফ


রহমত নিউজ     09 September, 2024     02:42 PM    


গত সপ্তাহে মৌলভীবাজারের কুলাউড়া সীমান্তে এক কিশোরীকে হত্যার পর এবার ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী সীমান্তে এক কিশোরকে গুলি করে হত্যা করল বিএসএফ।

সোমবার (৯ সেপ্টেম্বর ) ভোররাতে উপজেলার ধনতলা ইউনিয়নের কান্তি ভিটা সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।   

নিহত কিশোরের নাম শ্রী জয়ন্ত কুমার সিংহ (১৫)। জয়ন্ত উপজেলার ফকির ভিটা গ্রামের শ্রী মহাদেব কুমার সিংহের ছেলে। 

এ ঘটনায় জয়ন্তের বাবা মহাদেবসহ একই ইউনিয়নের নিটালডোবা গ্রামের দরবার আলীর ছেলে বাংঠু মুহাম্মাদ আহত হয়েছেন। 

তারা ধনতলা সীমান্ত এলাকার ৩৯৩ নম্বর মেইন পিলারের পাশ দিয়ে ভারতে অনুপ্রবেশের সময় বিএসএফের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি করেন। এতে জয়ন্ত ঘটনাস্থলেই মারা যায়। বিএসএফের সদস্যরা তার লাশ নিয়ে যান।

জয়ন্তের বাবা মহাদেব কুমার সিংহ ও বাংঠু মুহাম্মাদ আহত অবস্থায় বাংলাদেশ সীমান্তে চলে আসেন। পরে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বলেন, এসএফের গুলিতে একজন মারা যাওয়ার ঘটনা ঘটেছে। দুজন আহত হয়ে রংপুরে চিকিৎসাধীন রয়েছে। মরদেহ এখনও বিএসএফের কাছে রয়েছে।

এ বিষয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ঠাকুরগাঁও ৫০ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানজীর আহম্মদ বলেন, এমন একটি ঘটনা ঘটেছে। মরদেহ ফিরিয়ে আনার প্রক্রিয়া চলমান আছে ।

এর আগে ১ সেপ্টেম্বর রাতে মৌলভীবাজারের কুলাউড়া সীমান্তে অষ্টম শ্রেণির ছাত্রী স্বর্ণা দাস (১৬)-কে গুলি করে হত্যা করে বিএসএফ। নিহত হওয়ার প্রায় ৪৫ ঘণ্টা পর ৩ সেপ্টেম্বর তার মরদেহ হস্তান্তর করে বিএসএফ। 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী