| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল সবকিছু পিছনে ফেলে ইসলামের আলোকে দেশকে গড়তে চাই : মুফতী ফয়জুল করীম


সবকিছু পিছনে ফেলে ইসলামের আলোকে দেশকে গড়তে চাই : মুফতী ফয়জুল করীম


রহমত নিউজ     30 August, 2024     02:26 AM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, বিগত ৫৩ বছরে দেশের মানুষ বিভিন্নভাবে অধিকার বঞ্চিত হয়ে শোষণ ও বঞ্চনার শিকার হয়ে আসছে। শাসক গোষ্ঠী কখনো সোনার বাংলা, কখনো নতুন বাংলা, কখনো ডিজিটাল বাংলা বলে জাতিকে ধোকা দিয়েছে। আমরা সবকিছু পিছনে ফেলে ইসলামের আলোকে দেশকে গড়তে চাই।

তিনি বলেন, একটি উন্নত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে ইসলামের সৌন্দর্য জাতির সামনে তুলে চাই। এ জন্য নতুন এ স্বাধীন দেশে ঘুরে ফিরে কোনো মাফিয়াতন্ত্র, দখলদারিত্ব ও চাঁদাবাজদেরকে আমরা ক্ষমতা আনতে চাই না। মানুষকে অধিকার বঞ্চিত করতে চাই না। মানুষের অধিকার প্রতিষ্ঠায় ইসলামের বিকল্প নেই।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকেলে বরিশাল সদর টাউন হল মিলনায়তনে আয়োজিত ইসলামী ছাত্র আন্দোলনের ৩৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বরিশাল মহানগরীর উদ্যোগে অনুষ্ঠিত বিশাল ছাত্র-সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতী ফয়জুল করীম বলেন, ফ্যাসিবাদী সরকার হটিয়ে জনগণ চাঁদাবাজি, দখলদারিত্বের রাজনীতি হতে দেবে না। তিনি বলেন, বিগত বছরের জঞ্জাল পরিস্কার করে জনগণের চাহিদার আলোকে দেশে একটি উন্নত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, প্রতিবছর ভারত থেকে আসা পানি আমাদেরকে তলিয়ে দেয়। ভারতের পানি আগ্রাসন রুখে দিতে হবে। প্রয়োজনে বাংলাদেশের উপর দিয়ে বাদ দিতে যা করার দরকার দেশের মানুষ তা করতে প্রস্তুত আছে। তিনি ভারতীয় আগ্রাসন রুখে দিতে যা যা করা দরকার তাই করতে হবে।

সংগঠনের বরিশাল মহানগর সভাপতি তানভীর আহমদ শোভনের সভাপতিত্বে অনুষ্ঠিত ছাত্র সমাবেশে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি ইউসুফ মানসুর। বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য প্রিন্সিপাল মাওলানা উবায়দুর রহমান মাহবুব, মহানগর সভাপতি প্রফেসর লোকমান হেকিম, মুক্তিযোদ্ধা আব্দুস সালাম গোমস্তা, মহানগর সেক্রেটারী মাওলানা আবুল খায়ের, মাওলানা আরিফুর রহমান, মুফতী হেদায়েতুল্লাহ খান আজাদী, অ্যাডভোকেট শেখ আব্দুল্লাহ নাসির, মুফতী গাজী উসমান গণী, মুফতী মুহিব্বুল্লাহ কাজেমী, প্রিন্সিপাল মুহাম্মদ ওমর ফারুক, মাওলানা রফিকুল ইসলাম। এছাড়াও অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।