| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল দেশব্যাপী নৈরাজ্যবিরোধী বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ খেলাফত মজলিস


দেশব্যাপী নৈরাজ্যবিরোধী বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ খেলাফত মজলিস


রহমত নিউজ     16 August, 2024     08:17 PM    


দেশব্যাপী নৈরাজ্যবাদ বিরোধী বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশ খেলাফত মজলিস। আজ (১৬ আগস্ট) শুক্রবার এ কর্মসূচি পালন করে দলটি।

কেন্দ্রীয় কর্মসূটির অংশ হিসেবে ঢাকা জেলা উত্তরের উদ্যোগে সাভারে মিছিল পূর্ব সমাবেশে সংগঠনের যুগ্ন মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেছেন, দেশের বিরুদ্ধে যারাই ষড়ড়যন্ত্র করবে তাদেরকে দেশের জনগণ প্রতিরোধ করবে। বাংলাদেশের মানুষ সংখ্যালঘু ধর্মালম্বীদের উপাসনালয় ও ঘর-বাড়ি পাহারা দিয়েছে। কোথায়ও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কিন্তু একটি গোষ্ঠী রাজপথে নেমে গোলা পানিতে মাছ শিকার করতে চায়। তাদের ষড়যন্ত্র দেশবাসী জানতে পেরেছে। এরা খুনি হাসিনার দোষর। দেশের জনগণকে সজাপ থাকতে হবে যাতে করে জনগণের রক্তে অর্জিত বিজয় কোনো চক্রান্তে নস্যাৎ না হয়। 

সহ-সভাপতি মুফতী আব্দুল আজিজের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক মাওলানা নাজমুল হাসান শাকিলের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মাদ ফয়সাল। বক্তব্য রাখেন মাওলানা আব্দুস সবুর খান, মুফতী মাহবুবুল হক। সমাবেশ শেষে একটি মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সাভার সিটি সেন্টারের সামনে এসে শেষ হয়।

একই দাবীতে ফেনী শহীদ মিনার প্রাঙ্গনে জেলা সভাপতি মাওলানা জসিম উদ্দীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আবু বকর ছিদ্দিকের পরিচালনায় মিছিল পূর্ব সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা। সমাবেশ শেষে একটি মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

গাজীপুর জেলা ও মহানগর শাখার উদ্যোগে মহানগর সভাপতি মুফতী উমর ফারুক আল মাদানীর সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীন গাজীর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সহ-বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান। সমাবশে শেষে একটি মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

কুমিল্লা পূর্ব জেলা ও মহানগর শাখার উদ্যোগে জেলা সাধারণ সম্পাদক মাওলানা মুনিরুল ইসলামের নেতৃত্বে একটি গণমিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে উপস্থিত ছিলেন মহানগর সভাপতি মাওলানা সোলাইমান ও জেলা সহ-সভাপতি মাওলানা বাশারত ভূইয়া।

একই দাবীতে সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে মিছিল অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন জেলা সভাপতি মওলানা ইকবাল হোসাইন, মহানগর সভপতি গাজী রহমতুল্লাহ ও মহানগর সাধারণ সম্পাদক মাওলানা এমরান আলম। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

কুমিল্লা পশ্চিম জেলার উদ্যোগে জেলা সভাপতি মাওলানা আবু ইউসুফ মুন্সীর নেতৃত্বে দাউদকান্দিতে মিছিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন জেলা সহ-সভাপতি মাওলানা আনোয়ারুল হক মাহমুদ, সাধারণ সম্পাদক মাওলানা হুমায়ুন কবীর।

নেত্রকোনা জেলা শহরে শাখা সাধারণ সম্পাদক মাওলানা আসাদুর রহমানের নেতৃত্বে একটি মিছিল বের হয়। বাগেরহাট জেলা শাখার সভাপতি মাওলানা রমিজ উদ্দীন ও সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীনের নেতৃত্বে একই দাবীতে মিছিল অনুষ্ঠিত হয়।

নোয়াখালীর মাইজদীতে জেলা দক্ষিণ শাখার উদ্যোগে শাখা সভাপতি মাওলানা আব্দুল কাইয়ূম আল মামুন ও সাধারণ সম্পাদক মাওলানা শরীফুল্লাহ এর নেতৃত্বে একটি মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

একই দাবীতে মৌলভীবাজার জেলা শখার উদ্যোগে জেলা সভাপতি মুফতী হাবীবুর রহমান কাসেমীর নেতৃত্বে একটি মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

নোয়াখালীর চৌমুহনীতে জেলা উত্তরের সভাপতি মাওলানা সালাহ উদ্দীনের নেতৃত্বে একটি মিছিল বের হয়ে শহরের বিভিন্ন স্থানে প্রদক্ষিণ করে।

সুনামগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মাওলানা জয়নুল ইসলামের নেতৃত্বে একটি মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মাওলানা আবু সাঈদের নেতৃত্বে একটি মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। হবিগঞ্জ শহরে জেলা সাধারণ সম্পাদক মাওলানা নোমান আহমদ সাদিকের নেতৃত্বে একটি মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। চাঁদপুর শহরে জেলা সভাপতি মাওলানা লিয়াকত হোসাইনের নেতৃত্বে গণমিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। ফরিদপুর জেলা সভাপতি মাওলানা আমজাদ হোসাইন এর নেতৃত্বে ফরিদপুর শহরে একটি মিছিল বের হয়। এছাড়াও একই দাবীতে মাদারীপুর, খুলনা জেলা ও মহানগর, সুনামগঞ্জের দিরাই উপজেলা ও ফেনীর সোনাগাজী উপজেলাসহ বিভিন্ন জায়গায় সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।