| |
               

মূল পাতা জাতীয় জাতীয় জরুরি সেবা ৯৯৯ ফের পূর্ণমাত্রায় চালু


জাতীয় জরুরি সেবা ৯৯৯ ফের পূর্ণমাত্রায় চালু


রহমত নিউজ     13 August, 2024     12:29 PM    


ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের পর ভেঙে পড়েছিল পুলিশের চেইন অব কমান্ড। জরুরি সাহায্য চেয়ে মানুষজনের কল এলেও সঠিকভাবে রেসপন্স করতে পারেনি জাতীয় জরুরি সেবা ৯৯৯ কর্তৃপক্ষ। তবে সোমবার (১২ আগস্ট) রাত থেকে ফের পূর্ণমাত্রায় শুরু হয়েছে ৯৯৯ এর জরুরি সেবা।

মঙ্গলবার (১৩ আগস্ট) পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো ক্ষুদে বার্তায় এতথ্য জানানো হয়েছে।

যোগাযোগ করা হলে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার বলেন, ছাত্র-জনতার আন্দোলনের মধ্যেও পূর্ণমাত্রায় সেবা চালু ছিল। তবে সরকার পতনের পর দেশের সার্বিক পরিস্থিতির মধ্যে অনেক কল এলেও আমরা সব কলের সেবা দিতে পারিনি, থানা পুলিশের সেবা না পাওয়ার কারণে। তবে এসময় পরামর্শ ও অ্যাম্বুলেন্স সেবা চলমান ছিল। গতকাল সোমবার থেকে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ফের পূর্ণমাত্রায় ৯৯৯ এর জরুরি সেবা শুরু হয়েছে।

৯৯৯ হলো বাংলাদেশের জাতীয় জরুরি সেবা নম্বর। যেকোনো দুর্ঘটনার মুখোমুখি হলে জরুরি সেবা পেতে দেশের যেকোনো স্থান থেকে যে কেউ এই নম্বরে ফ্রি ফোন করতে পারেন।

নম্বরটিতে ফোন করে পুলিশ, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স সেবা কিংবা এ-সংক্রান্ত তথ্য পাওয়া যায়। দিন-রাত ২৪ ঘণ্টা এ কল সেন্টার চালু থাকে। এই কল সেন্টারটি বাংলাদেশ পুলিশের অধীন পরিচালিত হচ্ছে।