| |
               

মূল পাতা জাতীয় ইসকন সাধারণ সম্পাদকের সাথে আলেমদের মতবিনিময় 


ইসকন সাধারণ সম্পাদকের সাথে আলেমদের মতবিনিময় 


রহমত নিউজ     12 August, 2024     08:27 PM    


ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে স্বৈরাচার শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর গণভবন সহ আওয়ামীলীগ নেতা কর্মীদের বাড়িতে হামলা হয়েছিলো। এসময় পরিস্থিতি ঘোলাটে করতে সংখ্যালঘুদের উপর হামলার শঙ্কা দেখা দেয়। । এই উত্তপ্ত পরিস্থিতিতে দেশের আলেম সমাজ সবাইকে শান্ত হ‌ওয়ার আহ্বান জানান। এবং হিন্দু সমাজের নিরাপত্তা জন্য আলেম সমাজ অগ্রণী ভূমিকা পালন করেন। রাত জেগে তাদের মন্দির ও বাড়িঘর পাহারা দেন। 

সোমবার  (১২ ই আগস্ট) বিকেলে রাজধানীর ওয়ারিস্থ  ইসকন মন্দিরে ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক চারুচন্দ্র দাস ব্রাহ্মচারী সাথে আলেম সমাজের এক প্রতিনিধি দল সাক্ষাৎ করে মতবিনিময় করেন।

প্রতিনিধি দলে ছিলেন যুব জমিয়ত বাংলাদেশের সাবেক সাধারণ সম্পাদক মুফতী গোলাম মাওলা কাসেমী,  বাংলাদেশ-ভারত সংখ্যালঘু মৈত্রী সংঘের সভাপতি মাওলানা মাসরুর আহমদ, খিদমাহ ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও রাজধানী গুলিস্তান পীর ইয়ামেনী জামে মসজিদের খতিব মুফতী ইমরানুল বারী সিরাজী ও মুফতী রিয়াজুল ইসলাম প্রমূখ।

এসময় ইসকন সাধারণ সম্পাদক মন্দির পাহারায় আলেম-ওলামার ভূমিকায় ভুয়সী প্রশংসা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং সংখ্যালঘুদের উপর হামলা ধর্মীয় কারণে নয়, বরং রাজনৈতিক কারণে কিছু জায়গা হয়েছে বলে তিনি দাবি করেন।

আলেম প্রতিনিধি দল রাজধানীর রামকৃষ্ণ মিশনেও যান। দায়িত্বশীলদের সাথে সাক্ষাৎ করে সব ধরণের নিরাপত্তার আশ্বাস দেন।