| |
               

মূল পাতা জাতীয় বিটিভি ভবনে আগুন, গেট ভাঙচুর


বিটিভি ভবনে আগুন, গেট ভাঙচুর


রহমত নিউজ     18 July, 2024     05:17 PM    


বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবনের গেট ভাঙচুর করেছে কোটা সংস্কারের দাবিতে নামা আন্দোলনকারীরা। এ সময় ভবনটির রিসিপশন ও যানবাহনে আগুন ধরিয়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল পৌনে ৩টার দিকে রামপুরা ব্রিজ অবরোধ করে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি দল বিটিভির প্রধান গেট ভেঙে ভেতরে ঢুকে পড়েন এবং এরপর কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন।

এর আগে, সকাল থেকেই রাজধানীর বিভিন্ন স্থানে ভাঙচুর ও আগুন ধরিয়ে দেয় আন্দোলনকারীরা। এ সময় পুলিশের সাথে চলে ধাওয়া-পাল্টাধাওয়া।

প্রসঙ্গত, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ-বিজিবি-র‍্যাব ও সোয়াটের ন্যক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত করা এবং কোটাব্যবস্থার যৌক্তিক সংস্কারের দাবিতে আজ বৃহস্পতিবার ‌‌‘কমপ্লিট শাটডাউন’ পালন করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এই কর্মসূচি চলাকালে শুধু হাসপাতাল, গণমাধ্যমসহ অন্যান্য জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ থাকবে বলে ঘোষণা দেয় কোটা সংস্কারের দাবিতে নামা আন্দোলনকারীরা।

কোটা সংস্কারে শিক্ষার্থীদের এক দফা দাবি হলো: সরকারি চাকরিতে সব গ্রেডে সকল প্রকার অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে সংবিধানে উল্লিখিত অনগ্রসর গোষ্ঠীর জন্য কোটাকে ন্যূনতম পর্যায়ে এনে সংসদে আইন পাশ করে কোটা পদ্ধতিকে সংশোধন করতে হবে।