| |
               

মূল পাতা জাতীয় শিক্ষার্থীদের আদালতে যাওয়ার পরামর্শ স্বরাষ্ট্রমন্ত্রীর


ফাইল ছবি

শিক্ষার্থীদের আদালতে যাওয়ার পরামর্শ স্বরাষ্ট্রমন্ত্রীর


রহমত নিউজ     13 July, 2024     10:54 PM    


কোটা আন্দোলন নিয়ে সড়ক অবরোধ না করে আন্দোলনকারী শিক্ষার্থীদের আদালতে গিয়ে নিজেদের বক্তব্য তুলে ধরার পরামর্শ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

শনিবার (১৩ জুলাই) বিকালে ময়মনসিংহের পুলিশ লাইন্সে ‘মুক্তিযুদ্ধ পুলিশ’ ময়মনসিংহ জেলা গ্রন্থের মোড়ক উন্মোচন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই পরামর্শ দেন।

এসময় তিনি আরও বলেন, ২০১৮ সালে প্রধানমন্ত্রী কোটা উঠিয়ে দিয়েছিলেন। তারপর বিচার বিভাগ থেকে বার্তা আসছে কোটা আবার চালু হবে।

এতে সংক্ষুব্ধ হয়েছে আমাদের ছাত্ররা। তাদের দাবির প্রেক্ষিতে প্রধান বিচারপতি একটি স্পষ্ট নির্দেশনা দিয়েছেন, হাইকোর্টের রায় স্থগিত করেছে।
ছাত্রদের বলা হয়েছে তারা যেন তাদের কথা উচ্চতর আদালতে বলে। তাহলে বিচারপতিদের বিচার করতে সুবিধা হবে। কাজেই আমি মনে করি তাদের অপেক্ষা করা উচিৎ। আন্দোলন থামানো উচিৎ।

রাস্তাঘাট বন্ধে জনগণের দুর্ভোগ বাড়বে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পৃথিবীর সব জায়গাতেই কোটা রয়েছে। আমাদের দেশেও আছে। তাই কোটা আন্দোলনের নামে রাস্তাঘাট বন্ধ না করে তারা কোর্টে এসে কথা বলুক। রাস্তাঘাট বন্ধ করলে লাভ কি হবে আমি জানি না। দুর্ভোগ বাড়বে জনগণের। আমি মনে করি আপনারা প্রধান বিচারপতির পরামর্শে আদালতে এসে আপনাদের কথা বলুন।

ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেনের সভাপতিত্বে ঢাকা মেট্রোপলিটনের পুলিশ সুপার মাহমুদা আফরোজ লাকীর সঞ্চালনায় অনুষ্ঠিত এই সুধী সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম আহাম্মেদ ভূঞা।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শরীফ আহমেদ এমপি, ফাহমী গোলন্দাজ বাবেল এমপি, মোহিত উর রহমান এমপি, কৃষিবিদ ড. নজরুল ইসলাম এমপি, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটুসহ আরও অনেকে।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী ময়মনসিংহ পুলিশ লাইন্সে গিয়ে জেলা পুলিশের মুক্তিযুদ্ধ জাদুঘরসহ ১১ প্রকল্প উদ্বোধন করেন।