| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘ত্যাগ ও কোরবানীর মাধ্যমেই যুগে যুগে ইসলামের বিজয় অর্জিত হয়েছে’


‘ত্যাগ ও কোরবানীর মাধ্যমেই যুগে যুগে ইসলামের বিজয় অর্জিত হয়েছে’


রহমত নিউজ     11 May, 2024     10:18 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী ফয়জুল করীম বলেছেন, ইসলাম এখন ত্যাগ চায়। আমাদের বিলাসিতা, অলসতা, আমল বিমুখিতা এবং পার্থিব প্রাচুর্যের অহংকার পরিহার করতে হবে। কেননা, ভোগ কখনো কল্যাণ বয়ে আনেনা, ত্যাগের মাধ্যমেই যুগে যুগে বিজয় অর্জিত হয়েছে। সুতরাং প্রতিদিনের সময় ও আয় থেকে একটি অংশ ইসলামী বিপ্লবের জন্য বরাদ্ধ রাখুন। তিনি বলেন, ইসলামী বিপ্লবের স্বপ্নচারীদেরকে বিচক্ষন হতে হবে। এমন কোনো কাজ করা যাবে না, যার কারণে ইসলাম প্রশ্নবিদ্ধ হয়। রাসূলের সুন্নাহকে লাইফস্টাইল হিসেবে বরণ করার মধ্যেই রয়েছে দ্বীন বিজয়ের হাতছানি। পরোপকার, দানশীলতা, নেতৃত্বগুন এবং সচ্চরিত্রের মাধ্যমে সকল ধর্ম-বর্ণের মানুষের মাঝে ইসলামের সৌন্দর্য তুলে ধরতে হবে।

আজ (১১ মে) বিকেলে পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কমিটি ও উপ-কমিটির সদস্যদের নিয়ে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি আতিকুর রহমান মুজাহিদের সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল মুফতী মানসুর আহমাদ সাকীর সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় উপস্থিত ছিলেন, সংগঠনের জয়েন্ট সেক্রেটারি জেনারেল ইঞ্জিনিয়ার শেখ মুহাম্মাদ মারুফ, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল মুফতি রহমাতুল্লাহ বিন হাবিব, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মাদ ইলিয়াস হাসান, এম হাসিব গোলদার, প্রিন্সিপাল আ হ ম আলাউদ্দিন, মুহাম্মাদ আবু বকর সিদ্দীক, মুহাম্মাদ মাহবুব আলম, মুহাম্মাদ শফিকুল ইসলাম, তাজুল ইসলাম শাহিন, প্রভাষক আহমদ আবদুল জলিল, মুহাম্মাদ মিনহাজুল ইসলাম, প্রভাষক মাওলানা মুহাঃ আল-আমিন, মুফতি শেখ ইহতেশাম বিল্লাহ আজিজী, মুফতী আবু তালহা, মুফতী জোবায়ের আহমদ, মুফতি একেএম আবদুজ জাহের আরেফী, মাওলানা এস এম আজিজুল হক, মাওলানা মোরশেদুল আলম, অ্যাডভোকেট ইমতিয়াজ আহমদ, মুফতি শেখ মুহা. নুরুন নাবী, প্রকৌশলী মোঃ এহতেশামুল হক পাঠান, অ্যাডভোকেট বায়েজিদ হোসাইন, মুফতী হোসাইন মুহাম্মাদ কাওছার বাঙ্গালী, সাইফুল ইসলাম, ডা. মুহাম্মাদ মিজানুর রহমান, মোহাম্মাদ তৌফিক ইমাম, ইঞ্জিনিয়ার জহিরুল ইসলাম, মাওলানা আবুল হাসান রায়হান, মুফতি মোস্তাফিজুর রহমান, মাওলানা শেখ মুহাম্মাদ আমিরুল ইসলাম, কে এম শামিম আহমেদ, মাওলানা সিরাজুল ইসলাম প্রমুখ।

মুফতী ফয়জুল করীম আরো বলেন, অগ্রাধিকারের ভিত্তিতে কাজ করতে হবে। সময়ের চাহিদা উপলব্ধি করে কর্মসূচি নির্ধারন করা একটি সাংগঠনিক বিচক্ষনতা। অপ্রয়োজনীয় কাজের ভীড়ে আমাদের গুরুত্বপূর্ণ কাজ শেন হারিয়ে না যায় সেদিকে লক্ষ্য রাখতে হবে। তিনি আরো বলেন, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ একটি গতিশীল সংগঠন, ইতোপুর্বে আপনাদের বিভিন্ন কর্মসূচি জাতিকে আশ্বস্ত করেছে। আপনাদের কাছে জাতীর অনেক প্রত্যাশ