| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত কারামুক্ত হলেন মাওলানা মামুনুল হক


কারামুক্ত হলেন মাওলানা মামুনুল হক


রহমত নিউজ     03 May, 2024     10:09 AM    


দীর্ঘদিন কারাবন্দী থাকা হেফাজতের সাবেক যুগ্ম মহাসচিব ও বাংলাদেশ ক্ষেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক মুক্তি পেয়েছেন। আজ শুক্রবার (৩ মে) কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান।

কারাফটকে মাওলানা মামুনুল হককে স্বাগত জানান দেওনা পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, মাওলানা মামুনুল হকের বড় ভাই মাওলানা মাহফুজুর হক ও মাওলানা মামুনুল হকের বড় ছেলে যিমামুল হক-সহ পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ।

মাওলানা মামুনুল হকের মুক্তির পিছনে গুরুত্বপূর্ণ অবদান রাখা দেওনা পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী গণমাধ্যমের সাথে আলাপকালে বলেন, মাওলানা মামুনুল হকের মুক্তিতে মহান রাব্বুল আলামিনের শুকরিয়া আদায় করছি। যারা মাওলানা মামুনুল হকের মুক্তির জন্য সহযোগিতা করেছেন তাদের‌ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশেষভাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কৃতজ্ঞতা প্রকাশ করছি। তার মুক্তির জন্য অনেক সহযোগিতা করেছেন।

জানা যায়, গ্রেপ্তারের পর থেকেই মাওলানা মামুনুল হকের মুক্তির জন্য পরিবারের পাশপাশি চেষ্টা চালিয়ে আসছিলেন অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী। তিনি দফায় দফায় স্বরাষ্ট্রমন্ত্রীসহ রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে বৈঠক করেছেন। বিশেষভাবে হেফাজতের সাবেক আমীর আল্লামা জুনাইদ বাবুনগরী রহ. ও সাবেক মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জেহাদী রহ.-ইন্তেকালের পর মাওলানা মামুনুল হকের মুক্তির জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যান অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী।