| |
               

মূল পাতা জাতীয় বিশ্বজয়ী হাফেজ রায়হানকে বিমানবন্দরে সংবর্ধনা


বিশ্বজয়ী হাফেজ রায়হানকে বিমানবন্দরে সংবর্ধনা


রহমত নিউজ     14 April, 2024     11:25 AM    


সেনেগালের রাজধানী ডাকারে অনুষ্ঠিত ১১তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিশ্বের ৩০টি দেশের মধ্যে বাংলাদেশকে চ্যাম্পিয়নের সম্মান এনে দেয়া হাফেজ আবু রায়হান দেশে পৌঁছেছেন।

রোববার (১৪ এপ্রিল) সকাল ৭টার ফ্লাইটে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছালে বিশ্বজয়ী হাফেজ আবু রায়হানকে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের মহাসচিব সাআদ সাইফুল্লাহ মাদানীর নেতৃত্বে কেন্দ্রীয় প্রতিনিধি দল বরণ করে নেয়। এছাড়াও দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সর্বশ্রেণির জনসাধারণ তাকে বিমানবন্দরে ফুল দিয়ে সংবর্ধনা জানায়।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আল্লাহর রহমত এবং সাহায্যের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন হাফেজ রায়হান। তিনি বলেন, আল্লাহর রহমতে আমি বাংলাদেশের নাম উজ্জ্বল করতে পেরেছি। অনারব দেশ হওয়ার পরেও আজ বাংলাদেশের হাফেজ ও ক্বারীরা বেশ ভালো করছেন বিশ্বমঞ্চে। সেনেগালে যখন চ্যাম্পিয়ন হিসেবে বাংলাদেশের নাম ঘোষণা হয়, তখন গর্বে মনটা ভরে যায়। 
 
এ সময়ে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের মহাসচিব সাআদ সাইফুল্লাহ মাদানী বলেন, রায়হানের এ অর্জন নিশ্চিতভাবে বাংলাদেশের জন্য অত্যান্ত গর্বের। বাংলাদেশের হাফেজরা সবসময় বহিঃবিশ্বে বাংলাদেশের পতাকা উড্ডীন করে আসছে। আবারো সেনেগালে তা প্রমাণিত হলো। আমরা চাই সবসময় মেধাবীরা উঠে আসুক এবং বিজয়ের এই ধারাবাহিকতা অব্যহত থাকুক।
  
সেনেগালের রাজধানী ডাকারে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতার এবারের আসরে বিশ্বের ৩০টি দেশের ৫৫ জন প্রতিযোগী অংশ নেন।  
 
শিশু ক্বারী হিসেবে খ্যাতি পাওয়া হাফেজ আবু রায়হান ২০১৮ সালে কাতারে অনুষ্ঠিত টেলিভিশন ভিত্তিক রিয়েলিটিশো তিজানুন নূর তথা জিম টিভিতে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করার গৌরব অর্জন করেছিল।