| |
               

মূল পাতা আন্তর্জাতিক সিডনিতে শপিং মলে ঢুকে এলোপাতাড়ি ছুরিকাঘাত, নিহত ৫


সিডনিতে শপিং মলে ঢুকে এলোপাতাড়ি ছুরিকাঘাত, নিহত ৫


আন্তর্জাতিক ডেস্ক     13 April, 2024     03:57 PM    


অস্ট্রেলিয়ার সিডনিতে ব্যস্ত শপিং মলে ঢুকে দুর্বৃত্তের এলোপাতাড়ি ছুরিকাঘাতে অন্তত ৫ জন নিহত হয়েছেন। একই ঘটনায় আরও নারী ও শিশুসহ অন্তত ৮ জন আহত হয়েছেন। শনিবার (১৩ এপ্রিল) বিকেলে সিডনির ওয়েস্টফিল্ড বন্ডি জংশনে এ ঘটনা ঘটে। খবর রয়টার্সের

বিকেলে ব্যস্ত ওই শপিং সেন্টারে ঢুকে লোকজনকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে হামলাকারী ওই ব্যক্তি। এতে বহু মানুষ হতাহত হয়। পরে বিকেল ৪টার কিছু আগে জরুরি পরিষেবাগুলো ঘটনাস্থলে ডাকা হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওগুলোতে দেখা গেছে, ঘটনার সময় শপিং সেন্টারের বিভিন্ন জায়গা থেকে লোকজন দৌড়ে পালাচ্ছেন। একই সময় ঘটনার খবর পেয়ে পুলিশের একটি হেলিকপ্টারও ঘটনাস্থলের ওপরে উড়তে দেখা যায়।

পুলিশ জানিয়েছে, একাধিক লোকের ছুরিকাঘাতের খবর পেয়ে তাদের ডাকা হয়। পরে তারা নারী-শিশুসহ আহত অন্তত ৮ জনকে সিডনির বিভিন্ন হাসপাতালে পাঠান। নিউ সাউথ ওয়েলস পুলিশের সহকারী কমিশনার অ্যান্থনি কুক জানিয়েছেন, হামলাকারী তাকে লক্ষ্য করে ছুরি তুলেছিল এবং তিনি নিজের আগ্নেয়াস্ত্রটি ফেলে দিয়েছিলেন। তবে হামলাকারী ব্যক্তি এখন মৃত।

আরও পড়ুন: ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দিতে ‘প্রস্তুত’ ইউরোপের ৩ দেশ

অন্যদিকে, জরুরি পরিষেবা সংশ্লিষ্ট একজন জানিয়েছেন, হামলায় আহত এক শিশুসহ অন্তত আট জনকে সিডনির বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে আহত ব্যক্তিদের বর্তমান অবস্থা সম্পর্কে কিছু জানাতে পারেনি তিনি।