| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ বিএনপির আন্দোলন কোন ঈদের পর জানতে চাইলেন ওবায়দুল কাদের


বিএনপির আন্দোলন কোন ঈদের পর জানতে চাইলেন ওবায়দুল কাদের


রহমত নিউজ     07 April, 2024     05:57 PM    


খালেদা জিয়ার জন্য ৫শ' লোক নিয়েও বিএনপি আন্দোলন করতে পারেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির আন্দোলন ও নির্বাচন বর্জনের ব্যর্থতার দায়ভার তো সরকার নেবে না। বিএনপি নিজেদের ব্যর্থতা ঢাকার জন্য বিভিন্ন ইস্যু খোঁজে।

রোববার (৭ এপ্রিল) দুপুরে রাজধানী ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এসময় কবে কোন বছর, কোন ঈদের পর, কোন পরীক্ষার পর বিএনপির আন্দোলন তা জানতে চান ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি আসলে আন্দোলনের সকল শক্তি সামর্থ্য সব হারিয়েছে।  তারা সঠিক পথে আইনি লড়াইও করতে ব্যর্থ হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, নেতাকর্মীরা দলটির নেতৃত্বের ওপর হতাশ। তারেকের ওপর হতাশ। তাদের নেতা দেশে নেই, রিমোট কন্ট্রোলে আন্দোলন হবে? এটা কি সম্ভব! আন্দোলন করতে হলে রাজপথে এসে করতে হবে। রিমোট কন্ট্রোলের ডাকে জনগণ সাড়া দিবে না।

সেতুমন্ত্রী আরও বলেন, কুকি চিন এর সশস্ত্র তৎপরতা বিচ্ছিন্ন ঘটনা। এতে সার্বিক শান্তি বিঘ্নিত হবে না। সরকার অন্তত সতর্ক এবং শক্ত অবস্থান নিয়েছে।

সেতুমন্ত্রী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী ওই এলাকা ঘুরে এসেছেন। যৌথ অভিযান চলছে। এর দ্বারা গোটা পাহাড়ের সার্বিক শান্তি পরিস্থিতিতে প্রভাব পড়বে না। কাজেই এটা নিয়ে নতুন ইস্যু খোজাও ব্যর্থ হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।