| |
               

মূল পাতা আন্তর্জাতিক এশিয়া আফগানিস্তানে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ২১ জনের প্রাণহানি


সংগৃহীত

আফগানিস্তানে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ২১ জনের প্রাণহানি


রহমত নিউজ     17 March, 2024     10:46 PM    


আফগানিস্তানে ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটেছে। বাস ও মোটরবাইকের সংঘর্ষে মৃত্যু হয়েছে অন্তত ২১ জনের। গুরুতর আহত আরও ৩৮ জন। তার মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

দুর্ঘটনাটি ঘটেছে হিরাট-কান্দাহার হাইওয়েতে। হেলমন্দ প্রদেশের গ্রিশক জেলার প্রশাসন সূত্রে খবর, রবিবার সকালে একটি যাত্রীবোঝাই বাসে ধাক্কা দেয় একটি মোটরবাইক। নিয়ন্ত্রণ হারিয়ে পথের ধারে দাঁড়িয়ে থাকা একটি তেলের ট্যাঙ্কারে ধাক্কা মারে বাস। সঙ্গে সঙ্গে দাউ দাউ করে আগুন ধরে যায় বাস ও ট্যাঙ্কারে। ঘটনাস্থলেই একাধিক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে খবর।

গ্রিশক জেলা প্রশাসনের তরফে এক্স হ্যান্ডেলে জানানো হয়, “রবিবার সকালে তেলের ট্যাঙ্কার, মোটরবাইক ও বাসের সংঘর্ষে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৩৮ জন।” জানা গিয়েছে, যাত্রীবাহী বাসে ধাক্কা মারার পরে সঙ্গে সঙ্গেই মৃত্যু হয় দুই বাইক আরোহীর। তার পরে বাসটি গিয়ে ধাক্কা মারে তেলের ট্যাঙ্কারে। সেই সময়ে ট্যাঙ্কারে থাকা তিনজনের মৃত্যু হয়। বাসের ১৬ জন যাত্রী ঘটনাস্থলেই প্রাণ হারান।

হেলমন্দ পুলিশের মুখপাত্র হাজাতুল্লা হাক্কানি জানিয়েছেন, ৩৮ জন আহতকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। তবে তার মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক। গুরুতরভাবে আহত হয়েছেন তারা। বাকি ২৭ জন আহত হলেও তাদের অবস্থা স্থিতিশীল। দুর্ঘটনাস্থলের বেশ কিছু ছবি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, পুড়ে খাক হয়ে গিয়েছে বাস ও তেলের ট্যাঙ্কার। আপাতত সেই ধ্বংসস্তূপ পরিষ্কারের কাজ চলছে।