| |
               

মূল পাতা জাতীয় অগ্নিকাণ্ডের ঘটনায় কারও ত্রুটি-বিচ্যুতি থাকলে ছাড় দেয়া হবে না: আইজিপি


অগ্নিকাণ্ডের ঘটনায় কারও ত্রুটি-বিচ্যুতি থাকলে ছাড় দেয়া হবে না: আইজিপি


রহমত নিউজ     01 March, 2024     08:26 AM    


বেইলি রোডে অবস্থিত ‘কাচ্চি ভাই রেস্টুরেন্ট’ ভবনে লাগা আগুনের ঘটনায় কারও ত্রুটি বিচ্যুতি থাকলে ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। শুক্রবার (১ মার্চ) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

অগ্নিকাণ্ডের ঘটনা নাশকতা কিনা জানতে চাইলে আইজিপি বলেন, আমরা বর্তমানে উদ্ধারকাজে জোর দিচ্ছি। বেইলি রোডে ফায়ার সার্ভিসের পাশাপাশি র‍্যাব-পুলিশ বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনী উদ্ধারকাজে কাজ করছে। একইভাবে হাসপাতালের চিকিৎসক ও নার্সরা আহত ও দগ্ধদের সর্বোচ্চ চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। আমি এটা বলতে পারি যে, এই ঘটনায় যদি কারও ত্রুটি বিচ্যুতি থাকে তাহলে ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

এ ঘটনায় নিহতদের প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করে যত দ্রুত সম্ভব স্বজনদের কাছে মরদেহ হস্তান্তরের চেষ্টা করা হবে বলে জানিয়েছেন আইজিপি।

এ সময় আইজিপি জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় মোট নিহত হয়েছেন ৪৪ জন। রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ লাইন্স হাসপাতালে একজন, ঢামেক হাসপাতালে ৩৩ জন ও শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১০ জনের মরদেহ রয়েছে।