| |
               

মূল পাতা জাতীয় কোরআন সুন্নাহর আলোকে কাদিয়ানীরা মুসলমান নয়: আল্লামা শাহ আলম গোরখপুরী


কোরআন সুন্নাহর আলোকে কাদিয়ানীরা মুসলমান নয়: আল্লামা শাহ আলম গোরখপুরী


রহমত নিউজ     31 January, 2024     06:41 PM    


কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে খতমে নবুওয়াত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩১ জানুয়ারি)  রাজধানী ঢাকার কামরাঙ্গীরচরস্থ হযরত হাফেজ্জী হুজুর রহ, প্রতিষ্ঠিত জামিয়া নুরিয়া ইসলামিয়ায় আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়াত বাংলাদেশের আয়োজনে  এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

তাহাফফুজে খতমে নবুওয়াতের সভাপতি আল্লামা আতাউল্লাহ হাফেজ্জীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন অল ইন্ডিয়া মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত ভারতের সেক্রেটারি জেনারেল আল্লামা শাহ আলম গোরখপুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, খতমে নবুওয়াত পবিত্র কুরআন-সুন্নাহর দলিল দ্বারা প্রমাণিত। আল্লাহ তাআলার একত্ববাদে যেমন কোনো সন্দেহ নেই, তেমনিভাবে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলািইহি ওয়া সাল্লাম সর্বশ্রেষ্ঠ ও  সর্বশেষ নবী এতেও কোন সন্দেহ নেই। কোন পরাশক্তি প্রকৃত মুসলমানদেরকে এই আকীদা-বিশ্বাস  থেকে চুল পরিমানও বিচ্যুত করতে পারবে না। এমনকি প্রকৃত মুসলমানদেরকে দাজ্জাল ধোকা দিয়েও এই আকীদা-বিশ্বাস  থেকে নড়াতে পারবে না।

তিনি আরও বলেন, আমলে ত্রুটি হলে সেটা ক্ষমার যোগ্য কিন্তু সহি আকিদা বিশ্বাসে ত্রুটি হলে সেটা ক্ষমার অযোগ্য অপরাধ। কোরআন সুন্নাহর আলোকে কাদিয়ানীরা কোনভাবেই মুসলমান নয়। কাদিয়ানীদের ধোঁকাবাজি মানুষের সামনে তুলে ধরা এবং সহি আকিদা বিশ্বাস  প্রচার ও প্রসার করা উলামায়ে কেরামের দায়িত্ব।

এছাড়া আল্লামা শাহ আলম গোরখপুরী সর্বসাধারণের মাঝে কোরআন সুন্নাহর আলোকে কাদিয়ানীদের ধোঁকাবাজি  প্রকাশ করার জন্য  উলামায়ে কেরামের প্রতি বিশেষ আহ্বান জানান। 

সম্মেলনে কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি জানানো হয়। এসময়  উপস্থিত ছিলেন,  জামিয়া নুরিয়ার শায়খুল হাদিস মাওলানা ফারুক আহমাদ,   মাওলানা শেখ আজিমুদ্দিন, জামিয়া নুরিয়ার প্রধান মুফতী মাওলানা মুজিবুর রহমান, মজলিসে তাহাফফুজে খতমে নবুয়াত বাংলাদেশের জোন কমিটির সভাপতি মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতী সুলতান মুহিউদ্দিন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী,  মাওলানা ইলিয়াস মাদারীপুরী, মুফতী আবুল হাসান কাসেমী, মুফতী কামরুল ইসলাম ও মুফতী জসিম উদ্দিন প্রমূখ।