| |
               

মূল পাতা জাতীয় পাটুরিয়ায় ফেরি ডুবি, ২০ জনকে জীবিত উদ্ধার


পাটুরিয়ায় ফেরি ডুবি, ২০ জনকে জীবিত উদ্ধার


রহমত নিউজ     17 January, 2024     03:54 PM    


পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ৯টি যানবাহন নিয়ে ডুবে যাওয়া রজনীগন্ধা নামে ফেরির ২০ জনকে উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন ফেরির সেকেন্ড মাস্টার হুমায়ুন কবীর। উদ্ধার অভিযান চালাচ্ছে উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তম। নৌবাহিনীর ডুবুরি দলও উদ্ধার তৎপরতায় যোগ দিয়েছে। এ ঘটনায় আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে । 

বুধবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে ১১ যাত্রী নিয়ে ডুবে যায় রজনীগন্ধা নামের একটি ফেরি। পাটুরিয়াঘাটের ৫ নম্বর ঘাটের কাছে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির কর্মকর্তারা। ফেরিটিতে কাভার্ডভ্যান পিকআপ সহ ৯টি যানবাহন ছিলো। 

এদিকে, বিআইডব্লিউটিসির আরিচা সেক্টরের ডিজিএম খালিদ মাহমুদ জানান, রাত ১টার দিকে দৌলতদিয়া ঘাট থেকে রজনীগন্ধা ফেরি ৯টি গাড়ি নিয়ে পাটুরিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে আসে। কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে ফেরিটি মাঝ নদীতে নোঙর করে রাখা হয়। সকাল সাড়ে ৮টার দিকে পাটুরিয়া ঘাটের উদ্দেশে রওনা দেয়। পাটুরিয়ার ৫ নম্বর ঘাটের কাছে একটি বাল্কহেডের ধাক্কায় ফেরিটি যানবাহন ও যাত্রীদের নিয়ে ডুবে যায়।

এদিকে, ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে দৌলতদিয়া ও পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। দীর্ঘসময় ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় শতাধিক যানবাহন।