| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব ‘নফল ওমরাহর বদলে গাজার মুজাহিদদের আর্থিক সাহায্য করা উত্তম’


‘নফল ওমরাহর বদলে গাজার মুজাহিদদের আর্থিক সাহায্য করা উত্তম’


মুসলিম বিশ্ব ডেস্ক     16 January, 2024     09:20 PM    


এই মুহূর্তে সমস্ত নফল ইবাদতের চেয়ে ফিলিস্তিনের গাজার মুজাহিদ ও সেখানকার বাসিন্দাদের আর্থিকভাবে সাহায্য করা উত্তম বলে মন্তব্য করেছেন বিশ্বনন্দিত ইসলামী স্কলার ও পাকিস্তানের বিশিষ্ট আলেম আল্লামা মুফতী তাকী উসমানী। এমনকি তিনি অভিমত প্রকাশ করে বলেন, যারা নফল ওমরাহ আদায়ের নিয়ত করেছেন, তারা ওই অর্থ ফিলিস্তিনের জিহাদে দান করুন। নফল ওমরাহর বদলে গাজার মুজাহিদদের আর্থিক সাহায্য করলে আরো বেশি সওয়াব অর্জিত হবে।

পাশাপাশি আলেমদেরকে ফজরের নামাজে কুনুতে নাজেলা পড়ারও বিশেষ আহ্বান জানান বিশ্ববরেণ্য এ আলেম ।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) পাকিস্তানের সংবাদ মাধ্যম জিও নিউজের উর্দু ভার্সনে প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়, সম্প্রতি করাচিতে অনুষ্ঠিত ‘হুরমতে আকসা কনভেনশনে’ বক্তৃতাকালে মুফতী তাকী উসমানী এসব কথা বলেন।

মুফতী তাকী উসমানী বলেন, ফিলিস্তিনের গাজার মুজাহিদদের পক্ষে অনেক সভা-সেমিনার ও মিটিং মিছিল অনুষ্ঠিত হয়েছে। তবে আমি দেখতে পাচ্ছি এই ইস্যুটি ধীরে ধীরে আমাদের থেকে দূরে সরে যাচ্ছে। আমি আপনাদের এই আহ্বান জানাই, আপনারা এই ইস্যুটি বাঁচিয়ে রাখুন।’ ফিলিস্তিনি মুজাহিদদের পক্ষে আওয়াজ তুলতে থাকুন!

তিনি আরো বলেন, ‘ইসলামী বিশ্বের অনেক ভূমির ওপর বিধর্মীদের দখল রয়েছে। কিন্তু ফিলিস্তিনে মূল সমস্যা শুধু ভূমি নিয়ে নয়, এমনকি সমস্যা এটিও নয় যে- সেগুলো বিধর্মীরা দখল করে রেখেছে; বরং মূল সমস্যা হলো- আল আকসা দখলের সমস্যা। ফিলিস্তিনের সমস্যা আল আকসার সমস্যা। মুসলিম উম্মাহর ওপর ফরজ হচ্ছে- এটিকে ইহুদিদের কবজা থেকে স্বাধীন করা। কারণ, সমস্যাটি আমাদের প্রথম কেবলাকে ঘিরে।’ প্রথম কেবলাকে ইহুদিদের কবল থেকে মুক্ত করতে হবে।