| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি শুধু ভোট না, জনগণ সরকারকেও বর্জন করেছে: মঈন খান


শুধু ভোট না, জনগণ সরকারকেও বর্জন করেছে: মঈন খান


রহমত নিউজ     11 January, 2024     06:10 PM    


৭ জানুয়ারি জনগণ শুধু ভোটবর্জন করেনি, আওয়ামী লীগ সরকারকেও বর্জন করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান। তিনি বলেন, যদি ঘরে বসে থাকতাম, তাহলে বিএনপির ২৬ হাজার নেতা-কর্মী গ্রেপ্তার হতো না। জনগণের শক্তি দিয়ে আমরা বুলেটের শক্তির বিরুদ্ধে লড়াই করছি।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেলে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মঈন খান বলেন, আওয়ামী লীগের অধীনে কোনো কমিশন সুষ্ঠু নির্বাচন করতে পারে না- এটা প্রমাণিত। ভুয়া সাজানো নির্বাচনী আবহ সৃষ্টি করে দেশে-বিদেশে সরকার ভাওতা দিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, এই ডামি নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র প্রতিষ্ঠা হতে পারে না। তাই দেশের মানুষের অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বিএনপি’র আন্দোলন চলমান থাকবে। শান্তিপূর্ণ লড়াইয়ের মধ্য দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করবো, এই হোক আজকের প্রত্যাশা।

ড. আাবদুল মঈন খান বলেন, সবচেয়ে লজ্জা এবং দুঃখের বিষয় হচ্ছে, এতদিন সরকার গোপনে ভোট চুরি করলেও এই নির্বাচনে ভোট ডাকাতি করেছে প্রকাশ্যে, ওপেনে। তারা দিনের আলোতে প্রকাশ্যে আলোচনা করেছে, সিট ভাগাভাগি করেছে কে কোন আসন পাবে।

বিশ্বে আ.লীগকে অগণতান্ত্রিক হিসেবে তুলে ধরা বিএনপির উদ্দেশ্য মন্তব্য করে তিনি বলেন, বিএনপির মূল উদ্দেশ্য হচ্ছে দেশ, জনগণ এবং আন্তর্জাতিক বিশ্বের কাছে এটা প্রমাণ করা যে, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না। সরকার যেটাতে বিশ্বাস করে সেটা হচ্ছে একদলীয় বাকশালীয় কায়দায় শাসন। আন্তর্জাতিক গণমাধ্যম টাইমস ম্যাগাজিন বাংলাদেশ সরকারকে নাম দিয়েছে ‘বাকশাল-টু’।