| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন জাবি ছাত্রীদের আবাসিক হলে সিগারেট থেকে আগুন


জাবি ছাত্রীদের আবাসিক হলে সিগারেট থেকে আগুন


রহমত নিউজ     10 January, 2024     09:56 AM    


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রীদের একটি আবাসিক হলে আগুন লাগার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৯ জানুয়ারি) স বিশ্ববিদ্যালয় হলের ৮১০ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে।

জানা যায়, এ সকাল সাড়ে ৯টার দিকে কয়েকজন শিক্ষার্থী ৮১০ নম্বর কক্ষে ধোঁয়া দেখতে পান। পরে তারা হল কর্তৃপক্ষকে বিষয়টি জানালে তাৎক্ষণিক কক্ষের তালা ভেঙে আগুন নিয়ন্ত্রণ করেন তারা। এতে কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি। তবে কক্ষটির খাট, বিছানাসহ আসবাবপত্র পুড়ে গেছে। কক্ষটিতে ৪ জন ছাত্রী থাকতেন।

হলের আবাসিক শিক্ষার্থী আয়েশা আক্তার ইতি বলেন, হলের গুটিকয়েক মেয়ে নিজের রুমে সিগারেট খায়। এতে তাদের রুমমেটদের সমস্যা হওয়ায় তারা হল কর্তৃপক্ষকে জানায়, তারপর হল প্রশাসন থেকে বলা হয় কেউ যাতে হলের অভ্যন্তরে সিগারেট না খায়; কিন্তু তাতেও কিছু মেয়েরা শুনছে না।

নাম প্রকাশ না করার শর্তে পাশের কক্ষের এক ছাত্রী জানান, সোমবার রাত থেকেই আমরা গন্ধ পাচ্ছিলাম। ভেবেছিলাম হয়তো বাইরে থেকে আসছে; কিন্তু সকালে দেখি রুমের ভেতর থেকে ধোঁয়া বের হচ্ছে। পরে আমি নিচে নেমে ম্যামকে জানিয়েছি।

আগুন লাগার উৎস জানতে চাইলে হলটির সুপার ফাতেমা বেগম বলেন, প্রাথমিকভাবে ধারণা করছি, সিগারেট থেকে এই আগুন লেগেছে। আমরা রুমে ঢুকে সিগারেটের এ্যাস ট্রে পাই। 

অন্যদিকে বিদ্যুৎ থেকে নয় সিগারেট থেকে আগুন লেগেছে বলে জানিয়েছেন হলটির দায়িত্বরত ইলেকট্রিশিয়ান আব্দুল হামিদ। এই ব্যাপারে তদন্ত সাপেক্ষ সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ছায়েদুর রহমান।