| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল লুটপাটের শপথ নিয়েছে অবৈধ সাংসদরা: ইসলামী ছাত্র আন্দোলন


লুটপাটের শপথ নিয়েছে অবৈধ সাংসদরা: ইসলামী ছাত্র আন্দোলন


রহমত নিউজ     10 January, 2024     06:36 PM    


ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ বলেছেন, বর্তমান আওয়ামী সরকার পাতানো নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে অবৈধ সাংসদদের নিয়ে লুটপাটের শপথ নিয়েছে আজ। দেশের সার্বভৌমত্বকে হুমকির মুখে ঠেলে দিয়ে নাগরিক অধিকার হরণের এই শপথ অনুষ্ঠান দেশের সচেতন শিক্ষার্থী ও দেশবাসী মানে না। পুতুল কমিশন দিয়ে আয়োজিত এই নির্বাচন জনগণ ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছে যার প্রমাণ ভোটকেন্দ্রে ভোটারদের অনুপস্থিতি। আওয়ামীলীগ দেশবিরোধী দেউলিয়া সংগঠনে পরিণত হয়েছে তাই ইতিহাসের নিকৃষ্টতম এই নির্বাচন করে পেছনের দরজা দিয়ে ক্ষমতার মসনদে আরোহন করেছে।

আজ (১০ জানুয়ারি) বুধবার সন্ধ্যায় রাজধানীর পুরানা পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর সেক্রেটারি জেনারেল ইউসুফ আহমদ মানসুর এর সঞ্চালনায় অনুষ্ঠিত কেন্দ্রীয় মজলিসে শুরার অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শরিফুল ইসলাম রিয়াদ বলেন বিদেশিদের ভাড়া করে ডামি পর্যবেক্ষক সাজিয়ে ডামি নির্বাচনকে বৈধতা দেওয়ার অপচেষ্টা করা হয়েছে । জনগণের অর্থ নষ্ট করে ডামি নির্বাচনে দলীয় কাউন্সিল মঞ্চস্থ করা হয়েছে। দেশের ছাত্র জনতা ও সচেতন নাগরিকরা ভোট বর্জন করে আওয়ামী সরকারকে নীরবে সতর্কবার্তা জানিয়েছে। অবিলম্বে অগ্রহণযোগ্য এই নির্বাচনকে  বাতিল করে নতুন তফসিল ঘোষণা করে জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। 

তিনি বলেন, বাংলাদেশের শিক্ষাব্যবস্থা নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে। বারবার শিক্ষা কারিকুলাম পরিবর্তনের কারণে অভিভাবক সমাজ চিন্তিত। নতুন কারিকুলামে ধর্ম, সংস্কৃতি ও বিজ্ঞান শিক্ষাও সংকুচিত করা হয়েছে। ডিভাইস নির্ভর শিক্ষাব্যবস্থা চালু হওয়ায় শিশু এবং কিশোর শিক্ষার্থীরা ব্যাপকহারে অনৈতিকতার দিকে ধাবিত হওয়ার শঙ্কা তৈরি হয়েছে। তাই তিনি নতুন শিক্ষা কারিকুলামকে বাংলাদেশের বোধ-বিশ্বাস ও সংস্কৃতির আলোকে এবং জাতীয় মনস্তত্ব বিবেচনায় নিয়ে সংস্কারের দাবি জানান। 

বর্তমান সরকার ট্রান্সজেন্ডারবাদকে বাস্তবায়নের জন্য যে খসড়া আইন করেছে তা অনতিবিলম্বে বাতিল এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি থেকে এই শব্দ বাতিল করার দাবী জানান তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ- এর কেন্দ্রীয় সহ সভাপতি নূরুল বশর আজিজী, জয়েন্ট সেক্রেটারি জেনারেল ইবরাহীম হুসাইন মৃধা, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক মুন্তাছির আহমাদ, তথ্য ও গবেষণা সম্পাদক মুহাম্মাদ আল আমিন সিদ্দিকী, আন্তর্জাতিক সম্পাদক সুলতান মাহমুদ, প্রচার সম্পাদক শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমান, পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক  আল আমিন, প্রকাশনা সম্পাদক ইমরান হোসাইন নূরসহ মজলিসে শুরার সদস্যগন।