| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ভোটের নামে “বানর খেলার আসর” বর্জন করুন : রিজভী


ফাইল ছবি

ভোটের নামে “বানর খেলার আসর” বর্জন করুন : রিজভী


রহমত নিউজ     06 January, 2024     10:01 PM    


ভোটের নামে “বানর খেলার আসর” বর্জন করার আহ্বান জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ভোটারদের’ উদ্দেশে তিনি বলেন, ভোটের নামে “বানর খেলার আসর” বর্জন করুন। ‘রাষ্ট্রের একজন নাগরিক হিসেবে যারা আপনাকে গত ১৫ বছর অধিকারবঞ্চিত করে রেখেছে, তাদের অন্তত ৭ জানুয়ারি এক দিন বয়কট (বর্জন) করুন।’

আজ শনিবার সন্ধ্যায় এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এসব কথা বলেন। আগামীকাল ভোটকেন্দ্রে না গিয়ে সারা দিন পরিবারকে সময় দেওয়ার আহ্বান জানিয়ে রিজভী বলেন, ‘আপনি, আপনার পরিবার, স্বজন-বন্ধুবান্ধব-পরিচিতজন ও প্রতিবেশীদের ভোটকেন্দ্রে যাওয়া থেকে বিরত থাকতে উৎসাহিত করুন।’

রিজভী বলেন, অভিনব মডেলের ‘ডামি নির্বাচনী’ নাটকের মাধ্যমে অবৈধভাবে আবারও ক্ষমতায় থাকতে এক বিপজ্জনক খেলার আয়োজন করা হয়েছে। আন্তর্জাতিক সম্প্রদায়কে, বিশেষ করে গণতান্ত্রিক বিশ্বকে উপেক্ষা করে প্রকাশ্য তথাকথিত ভোটরঙ্গ বাংলাদেশকে নিয়ে যাচ্ছে ভয়ংকর বিপদের অতলে।

গতকাল শুক্রবার রাতে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ড ও হতাহতের ঘটনাকে ‘নৃশংসতম, বর্বরোচিত ও ন্যক্কারজনক’ বলে উল্লেখ করেন বিএনপির এই নেতা। তিনি বলেন, ‘এ ঘটনার পরই আমি বিএনপির পক্ষ থেকে এ ঘটনার আন্তর্জাতিক তদন্তের আহ্বান জানিয়েছি। প্রকৃত দোষীদের আটক ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছি।

 দেশে প্রতিটি নাশকতার ঘটনার পর বিএনপির ওপর দোষ চাপানো আওয়ামী লীগ ও তাদের দলীয় পুলিশ প্রশাসনের মজ্জাগত হয়ে দাঁড়িয়েছে বলে অভিযোগ করেন রিজভী। তিনি বলেন, আগুন দিয়ে গাড়ি পোড়ানো, ট্রেনে আগুন, রেললাইন উপড়ানো, সহিংসতা, গানপাউডার ও লগি-বইঠা দিয়ে মানুষ হত্যার মূল হোতা আওয়ামী লীগ।