| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল আওয়ামী লীগ ভোটাধিকার ও নাগরিক অধিকার ছিনিয়ে নিয়েছে -চরমোনাই পীর


আওয়ামী লীগ ভোটাধিকার ও নাগরিক অধিকার ছিনিয়ে নিয়েছে -চরমোনাই পীর


রহমত নিউজ     30 December, 2023     05:08 PM    


আওয়ামী লীগ ভোটাধিকার ও নাগরিক অধিকার ছিনিয়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। তিনি বলেন, সরকার তলে তলে সকল আসনে এমপি সিলেক্ট করে আর্ন্তজাতিক সমর্থন আদায়ে একতরফা নির্বাচনের নাটক মঞ্চস্থ করছে। অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য কিছু কিংস পার্টি ও  ডমেস্টিক দল নিয়ে কথিত নির্বাচনি বৈতরণী পার হতে যাচ্ছে। এভাবে নির্বাচনের নামে তামাশার কোন মানে হয় না।

শনিবার (৩০ ডিসেম্বর) বিকালে পুরানা পল্টনস্থ ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় মজলিসে আমেলার সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দলের মহাসচিব মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন ও খন্দকার গোলাম মাওলা, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, কৃষিবিদ আফতাব উদ্দিন, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, আলহাজ্ব হারম্নন অর রশিদ, মাওলানা এবিএম জাকারিয়া, আলহাজ্ব জান্নাতুল ইসলাম, আলহাজ্ব আব্দুর রহমান, হাফেজ মাওলানা শেখ ফজলুল করীম মারম্নফ, মুফতী কেফায়েতুলস্নাহ কাশফী, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মাওলানা আবুল কালাম আজাদ, উপাধ্যড়্গ মাওলানা সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট হাফেজ মাওলানা এম হাসিবুল ইসলাম, জি এম রম্নহুল আমীন, মাওলানা নূরম্নল ইসলাম আল আমীন, বরকতউলস্নাহ লতিফ, হাফেজ মাওলানা নুরম্নল করীম আকরাম, অধ্যাপক নাসির উদ্দিন খান, মাওলানা আরিফুল ইসলাম, ডা. দেলোয়ার হোসেন।

কথিত নির্বাচনে ভোটার নেয়ার জন্য নাগরিকদের ভয়ভীতি প্রদর্শণ, নাগরিক সুযোগ সুবিধা বন্ধ করে দেওয়ার হুমকি প্রদর্শন থেকে সরকার দলীয় লোকজনকে বিরত থাকার আহ্বান জানিয়ে মুফতি মুহাম্মদ রেজাউল বলেন, ভোট বর্জন নাগরিক অধিকার। সরকার দেশের সম্পদ নষ্ট করে তামাশার নির্বাচনের নামে জনগণকে ধোকা দিচ্ছে। দেশ-বিদেশের প্রবল আপত্তিকে আমলে না নিয়ে সরকার পাতানোর একতরফা নির্বাচনের নামে নাটক করছে। বিরোধী দলগুলোকে বাইরে রেখে খালি মাঠে গোল দিচ্ছে।

তিনি বলেন, সরকার নির্বাচনের আগে ঠিক করছে কে বিরোধী দল হবে। এভাবে নির্বাচনের নামে জাতিকে ধোকা দিচ্ছে অবৈধ সরকার।  একতরফা নির্বাচন ও নতুন শিক্ষা কারিকুলাম বাতিলের দাবিতে আগামিকার ৩১ ডিসেম্বর রবিবার রাষ্ট্রপতির বরাবর স্মারকলিপি কর্মসূচি সফলের আহ্বান জানান তিনি।

কর্মসূচি:
একতরফা পাতানো নির্বাচন বাতিল, অবৈধ সংসদ ভেঙে দেয়া এবং বিতর্কিত শিক্ষা কারিকুলাম ২০২৪ পরিবর্তনের দাবিতে আগামীকাল ৩১ ডিসেম্বর রবিবার, সকাল ১১টায় বায়তুল মোকাররম উত্তর গেটে রাষ্ট্রপতির বরাবর স্মারকলিপি পেশ পূর্ব জমায়েত অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।