| |
               

মূল পাতা জাতীয় মহাসমাবেশ স্থগিতের কারণ জানিয়ে হেফাজতের বিবৃতি


মহাসমাবেশ স্থগিতের কারণ জানিয়ে হেফাজতের বিবৃতি


রহমত নিউজ     27 December, 2023     10:10 PM    


আগামী ২৯ ডিসেম্বরের মহাসমাবেশ স্থগিতের কারণ জানিয়ে বিবৃতি দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

বুধবার (২৭ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতে সংগঠনটি জানায়, নির্বাচন-পূর্ব দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনায় মহাসমাবেশ স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এতে আরও বলা হয়, হেফাজতে ইসলাম সকল সিদ্ধান্ত সংগঠনের নিয়মতান্ত্রিক প্রক্রিয়ায় দায়িত্বশীলদের পরামর্শক্রমেই গৃহীত হয়ে থাকে। এ নিয়ে অমূলক বিভ্রান্তি ছড়ানোর কোন অবকাশ নেই।

বিবৃতিতে হেফাজতের আমীর আল্লামা শাহ্ মুহিব্বুল্লাহ বাবুনগরী জানান, মহাসমাবেশ স্থগিত করার সিদ্ধান্ত নিয়ে কিছু গণমাধ্যমে ভুল তথ্য প্রকাশ করা হয়েছে। সেখানে মহাসমাবেশ স্থগিতের বিষয়ে আমার অবগতি বা অনুমোদন ব্যতীত গৃহীত হয়েছে বলে উল্লেখ করা হয়, এমন সংবাদ প্রচার হওয়া খুবই দুঃখজনক। মহাসমাবেশ স্থগিতের সিদ্ধান্ত আমার সম্মতিতেই হয়েছে।

শীঘ্রই হেফাজতের নির্বাহী কমিটির বৈঠকে পরামর্শের ভিত্তিতে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও বিবৃতিতে জানানো হয়।

গত ৮ ডিসেম্বর বায়তুল মোকাররমের উত্তর গেটে মাওলানা মামুনুল হকসহ কারাবন্দিদের মুক্তিসহ নেতাকর্মীদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহার এবং জাতীয় শিক্ষা কারিকুলাম থেকে ইসলামের সঙ্গে সাংঘর্ষিক সব বিষয় বাতিলের দাবিতে হেফাজতের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সেই সমাবেশ থেকে আগামী ২৯ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করার ঘোষণা করে হেফাজতে ইসলাম বাংলাদেশ। কিন্তু দেশের চলমান সার্বিক অবস্থা বিবেচনা করে আপাতত এই মহাসমাবেশ স্থগিত করার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছে হেফাজতের নীতিনির্ধারণী ফোরামের নেতারা ।