| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি তামাশার নির্বাচনে জনগণ সাড়া দিচ্ছে না : রিজভী


তামাশার নির্বাচনে জনগণ সাড়া দিচ্ছে না : রিজভী


রহমত নিউজ     27 December, 2023     02:10 PM    


দেশের জনগণ একতরফা পাতানো নির্বাচন বর্জন করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, অবৈধ সরকার ও নির্বাচন কমিশন দেশে ডামি ও তামাশার যে নির্বাচনের আয়োজন করেছে, জনগণ তাতে সাড়া দিচ্ছে না.

বুধবার (২৭ ডিসেম্বর) শান্তিনগর মোড় ও কাঁচাবাজার এলাকায় বিএনপির ডাকা অসহযোগ আন্দোলন সফল করতে লিফলেট বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, যে নির্বাচনের ফলাফল নির্ধারণ করা হয়ে আছে, সে নির্বাচন নিয়ে ভোটারদের ন্যূনতম আগ্রহ নেই। গণতান্ত্রিক বিশ্বও তথাকথিত ভোটের উৎসবকে প্রত্যাখ্যান করেছে। সাধারণ মানুষ তাদের ডাকে সাড়া না দেওয়ায় জোর করে তাদের মিছিলে যেতে বাধ্য করা হচ্ছে। এলাকা ছাড়া করার ভয় দেখানো হচ্ছে। রিলিফ ও ভাতার কার্ড ছিনিয়ে নেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। এমনকি মসজিদ ও কবরস্থানে জায়গা না দেওয়ার ভয়ও দেখানো হচ্ছে। নৌকার প্রচার মাইকের আওয়াজ শুনলেই লোকজন সেখান থেকে পালিয়ে যাচ্ছেন, ভোটের উৎসবের বদলে সারা দেশে আতঙ্ক বিরাজ করছে।

রুহুল কবির রিজভী আরও বলেন, জোর করে নির্বাচনের আয়োজন করে দেশটাকে জাহান্নাম বানানো হচ্ছে। এখানে কোনো নির্বাচন নেই, জনগণের কোনো ভোটাধিকার নেই। কথা বলার স্বাধীনতা নেই। সেজন্যই জনগণ এ ভোট প্রত্যাখ্যান করেছে।

জনগণকে বিএনপির ডাকা অসহযোগ আন্দোলন সফল করার আহ্বানও জানান রিজভী।