| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা আজ


আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা আজ


রহমত নিউজ     27 December, 2023     09:53 AM    


৭ জানুয়ারী দ্বাদশ সংসদ নির্বাচনের ইশতেহার আজ ঘোষণা করবে আওয়ামী লীগ। বুধবার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে দলের সভাপতি শেখ হাসিনা এ ইশতেহার উপস্থাপন করবেন।

জানা গেছে, প্রতিশ্রুতি অনুযায়ী ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পর এবার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে দুর্নীতি প্রতিরোধে বিশেষ পদক্ষেপ, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং আর্থিক খাতে সুশাসনের ওপর জোর দিয়ে আসন্ন নির্বাচনের ইশতেহার প্রস্তুত করা হয়েছে।

ইশতেহার প্রণয়ন কমিটির আহ্বায়ক ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক জানান,  এবারও নির্বাচনী ইশতেহার হবে স্মার্ট এবং গণমুখী। স্মার্ট বাংলাদেশের মাধ্যমে মানুষের কাছে আধুনিক প্রযুক্তি পৌঁছে দেওয়ার পাশাপাশি দৃশ্যমান যে উন্নয়নগুলো হয়েছে, তার মাধ্যমে আগামী দিনে কর্মসংস্থান সৃষ্টি করা হবে।  যুবসমাজের জন্য কর্মসংস্থান সৃষ্টি করাই হবে এবারের মূল প্রতিপাদ্য। স্মার্ট বাংলাদেশের লক্ষ্য হবে শিল্পকারখানা স্থাপন করে দেশি-বিদেশি বিনিয়োগকারীদের নিয়ে শিল্পায়ন ত্বরান্বিত করা, কর্মসংস্থান সৃষ্টি করা এবং মানুষের আয় বৃদ্ধি করা।

উল্লেখ্য, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাকের নেতৃত্বে গত ২৮ সেপ্টেম্বর থেকে ২৫ সদস্যের ইশতেহার প্রণয়ন কমিটি কাজ শুরু করে। এরপর কমিটি ইশতেহারের একটি খসড়া তৈরি করে। পরে দলের সভাপতি শেখ হাসিনার নির্দেশনায় তৈরি হয় চূড়ান্ত ইশতেহার।