| |
               

মূল পাতা রাজনীতি ‘নতুন শিক্ষাক্রমের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংসের চক্রান্ত চলছে’


ফাইল ছবি

‘নতুন শিক্ষাক্রমের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংসের চক্রান্ত চলছে’


রহমত নিউজ     17 December, 2023     05:24 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সিনিয়র সহ-সভাপতি মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, নতুন শিক্ষাক্রমের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংসের চক্রান্ত চলেছে। নতুন শিক্ষাক্রমে আগামীর প্রজন্ম ধ্বংসের নীলনকশার ছক আঁকা হয়েছে। এ সিলেবাসে প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠার কোন প্রেসক্রিপশন নেই। যা আছে তা দিয়ে মনুষ্যত্ববোধ সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে তোলা সম্ভব নয়। শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি অভিভাবকদের এই অভিযোগকে অপপ্রচার বলে দাবি করেছেন। যা মিথ্যার শামিল। নতুন শিক্ষাক্রমের নামে প্রজন্মকে ধ্বংসের পাকাপোক্ত নীলনকশা করা হয়েছে। এই শিক্ষাক্রমের বিরুদ্ধে দেশের অভিভাবকগণ প্রতিবাদ জানাচ্ছে এবং তা বাতিলের দাবি করেছে। অভিভাবকদের পক্ষ থেকে যৌক্তিকভাবে এর প্রতিবাদ করায় অভিভাবক-শিক্ষকসহ ৪জনকে ইতোমধ্যে গ্রেফতার করেছে পুলিশ। অবিলম্বে গ্রেফতার চারজনের নিঃশর্ত মুক্তি দিতে হবে। তিনি বলেন, এ পর্যন্ত যে কয়টি শিক্ষাক্রম বাস্তবায়িত হয়েছে তার মধ্যে সবচেয়ে খারাপ ও বাস্তবতাবিবর্জিত শিক্ষাক্রম হলো নতুন শিক্ষাক্রম।  ইউনুছ আহমাদ বলেন, এ শিক্ষাক্রম অবিলম্বে বাতিল করে ৯২ ভাগ মুসলমানের চিন্তাচেতনা অনুযায়ী প্রণয়ন করতে হবে।

আজ (১৭ ডিসেম্বর) সকালে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর উত্তরের দ্বি-বার্ষিক মহানগর সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় সহ সভাপতি মাওলানা গাজী আতাউর রহমান এসব কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর উত্তরের সভাপতি মুফতী হেমায়েতুল্লাহ কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয সহ-সভাপতি মুফতী মোহাম্মদ আলী কাসেমী, মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, কেন্দ্রীয়  সাংগঠনিক সম্পাদক মুফতী আব্দুল আজিজ কাসেমী সহ মহানগর উত্তর ও থানার নেতৃবৃন্দ ।

সম্মেলনে ২০২৪-২৫ সেশনের জন্য মুফতী হেমায়েতুল্লাহ কাসেমীকে সভাপতি, আবুল কালাম আজাদ আনোয়ারীকে সহ-সভাপতি ও মুফতী মোহাম্মাদুল্লাহ আনসারীকে সাধারণ সম্পাদক করে ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর উত্তরের নতুন কমিটির নাম ঘোষণা দেন প্রধান অতিথি মাওলানা গাজী আতাউর রহমান। পরে তাদের শপথ বাক্য পাঠ করানো হয়।