| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য শেখ হাসিনা সরকারের অধীনে আর কোন নির্বাচন হবে না : সুব্রত চৌধুরী


শেখ হাসিনা সরকারের অধীনে আর কোন নির্বাচন হবে না : সুব্রত চৌধুরী


রহমত নিউজ ডেস্ক     13 November, 2023     08:04 PM    


গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র আইনজীবি এডভোকেট সুব্রত চৌধুরী বলেছেন, গত ২৮ অক্টোবর একটি শান্তিপূর্ণ সমাবেশে আওয়ামী লীগের দলীয় সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনী লেলিয়ে দিয়ে মহাসমাবেশ নষ্ট করে ২য় শাপলা চত্বর করেছে ওবায়দুল কাদের। সমাবেশে হামলার পর সেই ভয়াল ২৫শে মার্চে পাক হানাদার বাহিনীর মতো বিএনপিসহ বিরোধী মতের উপর ঝাপিয়ে পড়লো আওয়ামী লীগ বাহিনী। নিরস্ত্র জনগণের উপর লাঠি-গুলি-টিয়ারগ্যাস দিয়ে হত্যাকান্ড চালিয়েছে, এখন বাড়িতে বাড়িতে গিয়ে হামলা, ব্যাবসা প্রতিষ্ঠানের উপর হামলা, বিএনপি কোথায় আছে খুঁজে বের করা এবং তাদের আত্মিয় স্বজন সহ যাকে খুশি তাকে থানায় নিয়ে টর্চার করা। জনগণের উপর অত্যাচার চালিয়ে যাচ্ছে নব্য রাজাকার আওয়ামী লীগ। জনগণের টাকায় সরকারীভাবে সভা সমাবেশ করছে শেখ হাসিনা। নির্যাতনের স্টিমরোলার চালিয়ে জনগণের গণ আন্দোলনকে কখন স্তিমিত করা যাবে না। বাংলাদেশে শেখ হাসিনা সরকারের অধীনে আর কোন নির্বাচন হবে না।

আজ (১৩ নভেম্বর) রবিবার বিকাল ৪টায় দেশব্যাপী ৪৮ ঘন্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচি সফল করতে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি বিক্ষোভ মিছিল নিয়ে আরামবাগ থেকে শুরু করে মতিঝিল শাপলা চত্বর হয়ে নটরডেম কলেজের সামনে দিয়ে আরামবাগ ঘুরে গণফোরাম চত্বরে এসে সমাবেশে তিনি এসব কথা বলেন।চলমান বিচারহীনতা, অপশাসন, সীমাহীন দুর্নীতি, অনাচার, অর্থ পাচার ও দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতি, বিরোধী দলের সভা-সমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, গ্রেপ্তার, অবৈধ শেখ হাসিনা সরকারের পদত্যাগসহ গণতন্ত্র পূণপ্রতিষ্ঠার এক দফা দাবিতে আগামি ১৫ ও ১৬ নভেম্বর ২০২৩ দেশব্যাপী সর্বাত্মক অবরোধ ঘোষণা করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বলেন, প্রধানমন্ত্রী আপনি জনগণের সাথে প্রতারণা করবেন না, আর মিথ্যা বলবেন না। ২০১৮ সালের নির্বাচনের আগে আপনি ওয়াদা করেছিলেন নির্বাচন সুষ্ঠু দিবেন কিন্তু কি করলেন! দিনের ভোট রাতে ডাকাতি করে নিয়েগেলেন! এবার জনগণকে সাথে নিয়ে আমরা প্রতিরোধ গড়ে তুলব। দিনের ভোট দিনেই হবে, জনগণের রায়েই তাদের প্রতিনিধি নির্বাচিত হবে।

গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক বলেন, পুলিশ বাহিনী সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সকলকে বলছি দেশের জনগণ ভোট দিতে পারে না, জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠায় আপনাদেরও দায়িত্ব আছে তা পালন করুন। কোন স্বৈরাচার সরকারের দলীয় বাহিনী নয়, জনগণের আকাঙ্খার প্রতি শ্রদ্ধাশীল হয়ে নিজেদেরকে জনগণের সেবক হিসেবে প্রমাণ করুন।

বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মোঃ আবদুল কাদের বলেন, প্রধান নির্বাচন কমিশনার ২ সপ্তাহ আগে বললেন নির্বাচনের কোন পরিবেশ নেই এখন বলেন যে কোন মূল্যে নির্বাচন করতে হবে! ২ সপ্তাহের মধ্যে নির্বাচনের পরিবেশ ভালো হয়ে গেল! আপনি সম্মান নিয়ে পদত্যাগ করুন নয়তো এ জাতি ঘৃণাভরে আপনাকে মনে রাখবে। স্বৈরাচারী দল জাতীয় পার্টি নির্লজ্জ ভাবে ২০১৪ এবং ২০১৮ সালে এই সরকারকে সমর্থন করেছে সুবিধা ভোগ করার জন্য। আপনাদেরকে অনুরোধ করবো রাজাকার না হয়ে জনগণের পক্ষে আসুন।

সমাবেশে বক্তব্য রাখেন গণফোরাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ছাত্র সম্পাদক মোঃ সানজিদ রহমান শুভ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু, উত্তরের সভাপতি এম.এ. কাদের মার্শাল, সাধারণ সম্পাদক এরশাদ জাহান সুমন, কেন্দ্রীয় সদস্য কামাল উদ্দিন সুমন, ইমাম হোসেন, মাহফুজুর রহমান মাসুম ও শেখ শহিদুল ইসলাম। বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, প্রেসিডিয়াম মেম্বার আতিকুর রহমানম, হারুনুর রশিদ, নাজমা আক্তার, রানী শেখ, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম সরদার, সিলেট মহানগর এর সভাপতি মোঃ আব্দুস শহিদ ও শ্রম বিষয়ক সম্পাদক মোঃ লিটন জোয়ার্দার প্রমুখ