| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী গাজায় ইসরাইলীদের নৃশংস হামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ অনুষ্ঠিত


গাজায় ইসরাইলীদের নৃশংস হামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ অনুষ্ঠিত


রহমত নিউজ ডেস্ক     11 November, 2023     04:36 PM    


ফিলিস্তিনের গাজায় স্বাধীনতাকামী মুসলমানদের উপর অবৈধ দখলদার ইসরাইলী বাহিনীর নৃশংস হামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (১০ নভেম্বের), বাদ জুমা রাজধানীর ঐতিহাসিক বকশী বাজার জামে মসজিদ প্রাঙ্গণে এ বিক্ষোভ মিছিল শুরু হয়ে চানখারপুল ঘুরে মসজিদের সামনে এসে শেষ সমাবেশের মাধ্যমে শেষ হয়। 

রাজধানীর ঐতিহাসিক বকশী বাজার জামে মসজিদের খতীব মাওলানা যোবায়ের আহমদ কাসেমীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের মহাসচিব‌ বিশ্ববরেণ্য ইসলামী ব্যক্তিত্ব শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঐতিহ্যবাহী জামিয়া আশরাফুল ঊলূম বড়কাটারার মুহাদ্দিস মুফতি শহীদুল আনোয়ার সাদী, বায়তুল মামুর জামে মসজদিরে খতীব মুফতি আবদুল্লাহ আল কাফী, মাওলানা ওয়াহিদুজ্জামান, বকশীবাজার ওয়েল ফেয়ার সোসাইটীর সভাপতি ইমতিয়াজ উদ্দিন গুড্ডু, সাধারণ মোহাম্মদ আসিফ, মোহাম্মদ আফতাব আলম প্রমুখ। সঞ্চালনায় ছিলেন মাওলানা ইলিয়াস হোসাইন।

বক্তারা বলেন, ইসরাইলের বিমান হামলায় ফিলিস্তিনের গাজায় মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। খাদ্য, পানি ও বিদ্যুৎ বন্ধ করে দেয়ায় মানবেতর জীবনযাপন করছে। আন্তর্জাতিক যুদ্ধনীতি লঙ্ঘন করে মানুষের বসতবাড়ি, আশ্রয়কেন্দ্র এমনকি হাসপাতালে পর্যন্ত বিমান হামলা চালিয়ে নিরীহ ফিলিস্তিনি নাগরিকদের হত্যা করছে ইসরাইলি সেনারা। ফিলিস্তিনের মুসলমানদেরকে রক্ষায় বিশ্ব মুসলিমকে এগিয়ে আসা ঈমানী দায়িত্ব হয়ে পড়েছে। অবিলম্বে ফিলিস্তিনের মুসলমানদের জন্য জরুরী খাদ্য, চিকিৎসা সামগ্রীসহ মানবিক সাহায্য প্রেরণ করার জন্য বাংলাদেশ সরকারসহ বিশ্ববাসীর  প্রতি আহ্বান জানান তিনি। তাছাড়া মজলুম মুসলমানদের জন্য মহান আল্লাহর কাছে মুনাজাত অব্যাহত রাখার জন্য মুসলমানদের প্রতি আহবান জানান।

বক্তারা আরো বলেন,সন্ত্রাসী ইসরাইল ফিলিস্তিনের মুসলমানদের উপরে আগ্রাসন চালিয়ে বিশ্বের ২০০ কোটি মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধে অবতীর্ণ হয়েছে। যুগ যুগ ধরে দখলদার ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনের নিরপরাধ মুসলমানদের উপর জুলুম নির্যাতন ও নির্মম হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে। ফিলিস্তিনের নিরীহ মুসলমান নিধনে গণহত্যা বিশ্ব মুসলিম বরদাশত করবে না।  বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ জিহাদের মাধ্যমে সন্ত্রাসী ইসরাইলের পতন ঘটাতে হবে। ফিলিস্তিন স্বাধীন হওয়ার আগ পর্যন্ত ইসরায়েলের বিরুদ্ধে  প্রতিরোধ যুদ্ধ অব্যাহত থাকবে। ইনশাআল্লাহ। গাজায় অবৈধ বসতি স্থাপনকারী এবং দখলদার ইসরাইল সৈন্যদের সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর অধিকার ফিলিস্তিনিদের রয়েছে। তিনি বলেন আল আকসা মুসলমানদের প্রথম কেবলা এটি ইসরা ও মেরাজের স্মৃতি বিজড়িত পুণ্যভূমি। আল আকসার প্রতি ভালোবাসা স্থাপন আমাদের ঈমান ও ইবাদতের অংশ। মজলুম ফিলিস্তিনিদের চিৎকারের কারণে বিশ্ব মানচিত্র থেকে ইসরাইল মুছে যাবে। বিশ্ব সন্ত্রাসী দখলদার ইসরায়েলীরা আন্তর্জাতিক আইন লংঘন করে ফিলিস্তিনে নারী, শিশুসহ সাধারণ মানুষ হত্যা করে চরম যুদ্ধ অপরাধ চালিয়ে যাচ্ছে। উপর্যুপরি বোমা হামলা চালিয়ে গাজাকে নিশ্চিহ্ন করার পায়েতারা করছে। বিশ্ব নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধভাবে জালেম ইসরাইলকে মোকাবেলা এখনই সময়।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা