| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ পোশাক শ্রমিকদের আন্দোলনে বিএনপির হাত আছে : ওবায়দুল কাদের


ফাইল ছবি

পোশাক শ্রমিকদের আন্দোলনে বিএনপির হাত আছে : ওবায়দুল কাদের


রহমত নিউজ     10 November, 2023     08:36 PM    


পোশাক শ্রমিকদের আন্দোলনে বিএনপির হাত আছে বলে দাবি করেছেন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন,  পোশাক কারখানায় শ্রমিক আন্দোলনে স্পষ্টত বিএনপি ও তাদের দোসরদের কালো হাত আছে । শ্রমিক আন্দোলনে তারাই (বিএনপি) উসকানি দিচ্ছে, তারাই গুজব সৃষ্টি করছে। তবে ষড়যন্ত্র করে তারা ২৮ অক্টোবরের মতো পরিস্থিতি তৈরি করবে, সে আশায় গুড়েবালি।

শুক্রবার (১০ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের যৌথ সভার সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কারও উসকানি ও গুজবে নিরীহ শ্রমিকদের বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, শ্রমিকদের অধিকাংশ দাবির সমাধান হয়ে গেছে। বাকিটা সমাধানে শ্রমিকরা এগিয়ে আসবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি মনিটরিং করছেন।

শ্রমিকদের কাজে যোগ দেওয়ার আহ্বান জানিয়ে কাদের বলেন, শ্রমিকরা নিজেদের ক্ষতি নিজেরা করবেন না। শ্রমিকরা বিভ্রান্ত হলে ক্ষতিটা দেশের এবং তাদের নিজেদেরও হবে। গুজব রটনাকারীদের ক্ষতি হবে না।

ওবায়দুল কাদের আরও বলেন, ২৮ তারিখে তাদের আন্দোলন ব্যর্থতায় পর্যবসিত—এটা বলা যায়। এখন স্বাভাবিক আন্দোলন ব্যর্থ হওয়ার পর তারা অস্বাভাবিক পথে চলতে শুরু করেছে। তাদের পুরোনো রাজনীতির অভ্যাস অগ্নি-সন্ত্রাসের উপাদান যুক্ত করেছে। এসব করে তারা শেখ হাসিনাকে হটানোর জন্য সবশেষ চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রকাশ্যে পারছে না, চোরাগোপ্তা হামলা করছে।