| |
               

মূল পাতা জাতীয় যারা আগুন লাগাচ্ছে তাদের আইনের আওতায় নিয়ে আসব: ডিবি প্রধান


যারা আগুন লাগাচ্ছে তাদের আইনের আওতায় নিয়ে আসব: ডিবি প্রধান


রহমত নিউজ     05 November, 2023     06:34 PM    


যারা বাসে আগুন লাগাচ্ছে তাদের সবাইকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও ডিএমপির গোয়েন্দা শাখার প্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদ। তিনি বলেন,  এতদিন তো আগুন লাগেনি! অবরোধ ডাকার পরে এই আগুনগুলো কারা লাগাচ্ছে আমরা জানি। তাদের নাম আমরা পেয়েছি, ছবি পেয়েছি। আমরা অবশ্যই তাদের সবাইকে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসব।

রোববার (৫ নভেম্বর) দুপুরে তার নিজ কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিবি প্রধান বলেন, জনগণের জানমাল এবং সরকারি সম্পত্তিতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে আগুন লাগানো হচ্ছে। ইতোমধ্যে অনেকের নাম আমরা পেয়ে গেছি। তারা বাংলাদেশের যেখানেই থাকুক না কেন, আমরা অবশ্যই আইনের আওতায় নিয়ে আসব।

তিনি বলেন, আমি মনে করি, এটা একটি গর্হিত কাজ। একটি মানুষের শেষ সম্বল একটি বাস। যাত্রী পরিবহন করার মাধ্যমে তাদের সংসার চলে। একমাত্র অবলম্বন যদি রাত ৩টার সময় আগুন লাগিয়ে পুড়িয়ে ফেলা হয়, তাহলে তার লাইফটাই তো শেষ হয়ে যাবে।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে আমরা যেটা জেনেছি, ২৮ তারিখ যারা প্রধান বিচারপতির বাসভবনে হামলা করেছে, আমাদের পুলিশ ভাইকে পিটিয়ে নৃশংসভাবে হত্যা করেছে ; অন্যান্য পুলিশ সদস্যদের মেরেছে এবং ওই দিন বাসে আগুন লাগিয়েছে—তারাই তো পরদিন হরতাল ডেকেছে। হরতালের মধ্যেও আগুন লাগানোর ঘটনা ঘটছে। অবরোধ ডেকেছে, অবরোধের মধ্যে আগুন লাগানোর ঘটনা ঘটছে।