| |
               

মূল পাতা জাতীয় ৩০ নভেম্বরের মধ্যে কারাবন্দী আলেমদের মুক্তিসহ ৭ দাবি হেফাজতের


৩০ নভেম্বরের মধ্যে কারাবন্দী আলেমদের মুক্তিসহ ৭ দাবি হেফাজতের


রহমত নিউজ ডেস্ক     25 October, 2023     04:52 PM    


মাওলানা মামুনুল হক, মুফতী মুনির হোসাইন কাসেমী, মাওলানা মাহমুদ গুনবী, মাওলানা রফীকুল ইসলাম মাদানীসহ কারাবন্দি হেফাজতের সকল নেতাকর্মীর মুক্তি ও সারা দেশে হেফাজত নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং হেফাজতের ১৩ দফা বাস্তবায়নের দাবিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ (২৫ অক্টোবর) বুধবার, সকাল ৯ টায়, রাজধানী ঢাকার রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। হেফাজতের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে সম্মেলন থেকে ৭টি দাবি ও ৩টি কর্মসূচী ঘোষণা করেন হেফাজত মহাসচিব মাওলানা শায়খ সাজিদুর রহমান। সম্মেলনে হেফাজতের আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন যুগ্ম মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

দাবিসমূহ:
১. ইয়াহুদীবাদী অবৈধ সন্ত্রাসী দখলদার রাষ্ট্র ইসরাইল ফিলিস্তিনী মুসলমানদের উপর নির্বিচারে হামলা, ধারাবাহিক  নিপীড়ন ও হত্যাযজ্ঞ চালিয়ে নৃশংসতার চূড়ান্ত সীমা অতিক্রম করেছে। এই হানাদার দখলদার বাহিনী গাজায় হাজারো শিশু, নারী এবং বেসামরিক নাগরিককে হত্যা করে ক্রমাগত মানবাধিকার আইন লঙ্ঘন করেই চলছে। তাই আজকের সম্মেলন নিরীহ ফিলিস্তিনিদের উপর অবিলম্বে ইসরায়েলী হামলা বন্ধ ও  ইসরায়েলের সাথে সকল পর্যায়ের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা, তাদের সকল পণ্য বর্জন করা ও বাণিজ্যিকভাবে তাদের বয়কট করার জন্য বাংলাদেশসহ বিশ্বের সকল রাষ্ট্রের প্রতি জোরালো আহ্বান জানাচ্ছে।

২. প্রায় তিন বছর ধরে মিথ্যা ও বানোয়াট মামলায় কারাগারে বন্দি আছেন হেফাজতের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক, অর্থ সম্পাদক মুফতি মুনীর হুসাইন কাসেমী, মুফতি ফখরুল ইসলাম ও মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ আরো অনেক আলেম। মিথ্যা ও সাজানো মামলায় তাদেরকে এত দীর্ঘ সময় সম্পূর্ণ অন্যায়ভাবে সরকার বন্দি করে রেখেছে। আজকের সম্মেলন কারাবন্দী সকল হেফাজত নেতাকর্মীদের আগামী ৩০ নভেম্বরের মধ্যে মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছে।

৩. ২০১৩ সাল থেকে অদ্যাবধি হেফাজতে ইসলামের নেতা কর্মীদের নামে দায়েরকৃত সকল মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। 

৪. আজকের এই সম্মেলন ইসলামবিরোধী সকল অপশক্তি প্রতিরোধ, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা ও মজলুম মানবতার অধিকার প্রতিষ্ঠায় সর্বস্তরের আলেম ও তৌহিদী জনতাকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছে।

৫. আল্লাহ্, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও ইসলাম ধর্মের অবমাননা এবং মুসলমানদের বিরুদ্ধে কুৎসা রোধে সর্বোচ্চ শাস্তির বিধান রেখে জাতীয় সংসদে আইন পাস করতে হবে। 

৬. সরকারিভাবে কাদিয়ানিদের অমুসলিম ঘোষণা এবং তাদের প্রচারণা ও ষড়যন্ত্রমূলক সব অপতৎপরতা বন্ধ করতে হবে। 

৭. ঐতিহ্যবাহী দারুল উলুম দেওবন্দের ফতোয়া অনুযায়ী, ভারতের মাওলানা সা’দ কান্ধলভীর বিভিন্ন বয়ান শরীয়তের সাথে সাংঘর্ষিক এবং চরম বিতর্কিত ও তার মনগড়া চিন্তার উপর প্রতিষ্ঠিত। তাই বাংলাদেশে মাওলানা সা’দ কান্ধলভীর আগমন স্থায়ীভাবে নিষিদ্ধ করতে হবে। শুরায়ী নেজামের তত্ত্বাবধানে পরিচালিত টঙ্গীর বিশ্ব ইজতেমার সার্বিক ব্যবস্থাপনার ক্ষেত্রে ওলামায়ে কেরামকে অগ্রাধিকারের ভিত্তিতে সহযোগিতা করতে হবে। এক্ষেত্রে নতুন কোন পরিস্থিতি তৈরি করতে দেওয়া যাবে না। সরকার এ বিষয়ে  কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে আজকের সম্মেলন জোর দাবি জানাচ্ছে। 

কর্মসূচী : ১. আগামী ৩০ নভেম্বরের মধ্যে কারাবন্দী হেফাজতের সকল নেতাকর্মীর মুক্তি ও হেফাজত নেতাকর্মীদের নামে দায়েরকৃত সকল মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। অন্যথায় কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে। ২. আগামী ৩ মাসের মধ্যে সারা দেশে হেফাজতে ইসলামের জেলা, উপজেলা ও মহানগর কমিটি গঠন করা হবে। ৩. আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে চট্টগ্রাম, সিলেট, বি-বাড়িয়া, নারায়ণগঞ্জ ও গাজীপুরে শানে রেসালাত সম্মেলন করা হবে। পর্যায়ক্রমে অন্য সকল জেলাতেও অনুষ্ঠিত হবে।

হেফাজতের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা জুনাইদ আল হাবিব, মাওলানা আতাউল্লাহ আমিন ও মুফতী কিফায়াতুল্লাহ আজহারীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, হেফাজতের সিনিয়র নায়েবে আমীর মুফতি খলিল আহমাদ কাসেমী, নায়েবে আমীর মাওলানা মাহফুজুল হক, মাওলানা সালাহউদ্দীন নানুপুরী, মাওলানা আবুল কালাম, মাওলানা ইসমাঈল নুরপুরী, মাওলানা নাজমুল হক হক্কানী, মুফতী জসীমুদ্দীন, মাওলানা ইউনুস আহমাদ রংপুর, মাওলানা মোবারকুল্লাহ বি.বাড়িয়া, মাওলানা মোশতাক আহমাদ খুলনা, মাওলানা শাব্বির আহমদ রশীদ, মাওলানা আব্দুল হামীদ মধুপুরী, মাওলানা উবায়দুল্লাহ, মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা মিজানুর রহমান সাঈদ, ড. আহমদ আব্দুল কাদের, মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দী, মাওলানা আনোয়ারুল কারীম যশোর, মুফতী বশীর উল্লাহ, মাওলানা আব্দুল কাইউম সুবহানী, মাওলানা নাজমুল হক কাসেমী, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মাওলানা মীর ইদ্রিস, মুফতী মাসউদুল করিম, মাওলানা আইয়ুব বাবুনগরী, মাওলানা আহমাদ আলী কাসেমী, মাওলানা জালাল উদ্দীন আহমাদ, মুফতী সাখাওয়াত হুসাইন রাজী, মাওলানা জহুরুল ইসলাম, মাওলানা আলী আজম, মাওলানা লোকমান মাজহারী, মুস্তাকিম বিল্লাহ হামিদী, মাওলানাব আব্দুল কুদ্দুস মানিকনগর, মাওলানা আব্দুল কাদের, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা আব্দুর রহীম কাসেমী, হাফেজ যিমামুল হক, মাওলানা জাবের কাসেমী, মাওলানা তাজুল ইসলাম, মাওলানা মহিউদ্দিন খান, মাওলানা জাকির হুসাইন কাসেমী, এডভোকেট মাওলানা শাহিনুর পাশা চৌধুরী, মাওলানা জয়নুল আবেদীন জালালী, মাওলানা মুহসিনুল হাসান, মাওলানা মুঈনুদ্দীন মাসুম, মাওলানা দ্বীন মোহাম্মাদ আশরাফ, মাওলানা ইয়াকুব উসমানী, মাওলানা আব্দুল কাদের, মাওলানা ফেরদাউসুর রহমান, মাওলানা বুরহান উদ্দীন কাসেমী, মাওলানা নিজামুদ্দীন, মাওলানা নুর হুসাইন নুরানী, মাওলানা ইলিয়াস হামিদী, মাওলানা যুবাইর আহমাদ লালবাগ, মাওলানা ইউনুস ঢালী, মাওলানা গাজী ইয়াকুব, মাওলানা ফয়সাল মোহাম্মদপুর, মাওলানা বশিরুল হাসান, মাওলানা শামসুল ইসলাম জিলানী, মাওলানা শিব্বির আহমাদ খিলগাঁও, মুফতী কামাল উদ্দিন, মাওলানা ওয়েযুদ্দীন মোমেনশাহী, মাওলানা আজহারুল ইসলাম, মাওলানা জামীল আহমাদ আনসারী, মাওলানা জুবায়ের রশীদ, মাওলানা লিয়াকত আলী, মাওলানা জুনায়েদ বিন জালাল, মাওলানা ওমর ফারুক, মাওলানা আমজাদ হুসাইন, মাওলানা মুফীজুল ইসলাম, মাওলানা ইমরান নোমানী, মাওলানা আলী আকবর, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা শামসুল আলম, মাওলানা জয়নুল আবেদীন, মাওলানা শরীফুল্লাহ, মাওলানা আব্দুল মালেক, মাওলানা আব্দুল্লাহ ইয়াহইয়া, মাওলানা ফয়সাল আহমাদ হাবিবী, মাওলানা জামিল আহমাদ আনসারী, মাওলানা এনামুল হক মুসা, মাওলানা যুবায়ের আহমদ প্রমুখ।