| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘ইসরাইল আগ্রাসন চালিয়ে গাজাকে কবরস্থানে পরিণত করেছে’


‘ইসরাইল আগ্রাসন চালিয়ে গাজাকে কবরস্থানে পরিণত করেছে’


রহমত নিউজ ডেস্ক     20 October, 2023     07:02 PM    


ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেছেন, অবৈধ দখলদার ইসরাইল অবরুদ্ধ আগ্রাসন চালিয়ে গাজা সিটিকে কবরস্থানে পরিণত করেছে। শরণার্থী শিবির, স্কুল ও হাসপাতালের মতো স্পর্শকাতর স্থানগুলোও রেহাই পাচ্ছে না হায়েনাদের বর্বর হামলা থেকে। হাজার হাজার নারী, শিশু ও বৃদ্ধকে হত্যা করা হচ্ছে। পৃথিবী আজ দু’ভাগে বিভক্ত। একদিকে উম্মাতে মুহাম্মাদী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। অন্যদিকে আল্লাহ ও তাঁর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের দুশমন শক্তি। এই অপশক্তি ঐক্যবদ্ধ পরিকল্পনা নিয়ে মুসলমানদের নিধন করছে। জাতিসংঘে যখন ফিলিস্তিনে যুদ্ধ বন্ধে প্রস্তাব আনা হয়েছে, তখন একটি পশ্চিমা রাষ্ট্র এই প্রস্তাব বন্ধ করে দিয়েছে। তারা ইসরাইলকে অস্ত্র দিয়ে সহযোগিতা করছে।

আজ (২০ অক্টোবর) শুক্রবার বাদ জুমা মজলুম ফিলিস্তিনের উপর দখলদার ইসরাইলের বর্বরোচিত আগ্রাসনের প্রতিবাদে ইসলামী যুব খেলাফত বাংলাদেশ আয়োজিত বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকার লালবাগ শাহী মসজিদের প্রধান গেইট থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে চকবাজার শাহী মসজিদ চত্ত্বরে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা আবুল কাশেম, দপ্তর সম্পাদক মাওলানা রিয়াজত উল্লাহ, যুব খেলাফতের আহবায়ক কমিটি সদস্য মুফতী মোঃ খোরশেদ আলম, মাওলানা কাজী আজিজুল হক, এ এম জহিরুল ইসলাম, মাওলানা হাবিবুর রহমান, ছাত্র খেলাফতের আব্দুল্লাহ আল রাতুল, ইলিয়াছ আহমদ, আল আমীন প্রমুখ।

মুফতী ফয়জুল্লাহ বলেন, ইসরাইলি বর্বরতার পক্ষে অবস্থান নিয়েছে মূলত তারাই যুদ্ধাপরাধী। এই যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে হবে। ফ্রান্স, জার্মানি মানবাধিকারের কথা বলে, মতপ্রকাশের স্বাধীনতার কথা বলে। অথচ এই দুটি দেশে মানুষ যখন ফিলিস্তিনে হামলার প্রতিবাদে মাঠে নেমেছে। তখন প্রতিবাদকারীদের গ্রেফতার করা হয়েছে। তারা মনে করে মুসলমানের মতপ্রকাশের কোন অধিকার নেই। এই হলো তাদের একপেশে মানবতা। মুসলমানরা নিরাপদ থাকতে না পারে আল্লাহর দুশমনরাও নিরাপদ থাকতে পারে না। পৃথিবীর ২০০ কোটি মুসলমানদের হাতে পারমানবিক অস্ত্র নেই। তবে তাদের চারশ কোটি হাত রয়েছে। এই হাত দিয়েই তারা আল্লাহদ্রোহী শক্তির মোকাবেলা করবে ইনশাআল্লাহ। মধ্যপ্রাচ্যের রাষ্ট্রপ্রধানদের প্রতি ইসরাইলের বর্বরতার পক্ষে অবস্থান নেওয়া রাষ্ট্রসমূহে তেল সরবরাহ বন্ধ করা ও তাদের সাথে সকল কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহবান জানান তিনি।